ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

রশিদ-নবীর নৈপুন্যে আয়ারল্যান্ডকে পরাজিত করে সিরিজ সমতায় আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪ ১৭:১৩; আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৭:১৭

 

: অধিনায়ক রশিদ খান ও মোহাম্মদ নবির নৈপুন্যে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সমতা এনেছে  আফগানিস্তান। গতরাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানরা ১০ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। রশিদ ১২ বলে ২৫ রানের পাশাপাশি ৪ উইকেট নেন এবং নবি ব্যাট হাতে ৫৯ রান ও ১ উইকেট শিকার করেন।

শারজাহতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারের মধ্যেই  ১৪ রানে ৪ উইকেট হারায় আফগানিস্তান। পঞ্চম উইকেটে ৫৬ বলে ৭৮ রান যোগ করে আফগানদের চাপমুক্ত করেন ওপেনার সেদিকুল্লাহ আটাল ও নবি। ৩২ বলে ৩৫ রান করে আটাল ফিরলেও, টি-টোয়েন্টিতে ষষ্ঠ হাফ-সেঞ্চুরি তুলে নেন নবি।

১৫তম ওভারে আউট হবার আগে ৬টি চার ও ৩টি ছক্কায় ৩৮ বলে ৫৯ রান করেন নবি। শেষদিকে রশিদের ঝড়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৫২ রানের লড়াকু পুঁজি পায় আফগানিস্তান। ৩টি চার ও ১টি ছক্কায় ১২ বলে ২৫ রান করেন রশিদ। আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার ৩টি, জশ লিটল ও ব্যারি ম্যাককার্থি ২টি করে উইকেট নেন।

জবাবে ৫ ওভারে ৪৫ রান তুলে ভালো শুরু করেছিলো আয়ারল্যান্ড। এরপর রশিদ ও নানগেয়ালিয়া খারোতের ঘূর্ণিতে ৯৫ রানে ৭ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে আইরিশরা।

অষ্টম উইকেটে ২৭ বলে ৪৭ রানের জুটি গড়েও আয়ারল্যান্ডের হার এড়াতে পারেননি গ্যারেথ ডেলানি ও ব্যারি ম্যাককার্থি। ২০ ওভারে ৮ উইকেটে ১৪২ রান করে আয়ারল্যান্ড। ৪ ওভার বল করে ১৪ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন রশিদ। এছাড়া খারোতে ২টি ও নবি-ফারুকি ১টি করে উইকেট নেন।

আজ রাতে একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top