ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

পাকিস্তানকে উড়িয়ে সেমি পথে বাংলাদেশ

ক্রিড়া ডেস্ক | প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৮:১১; আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৮

 

পাকিস্তানের কোচের সাবিনাকে নিয়ে মহাপরিকল্পনা  ভেস্তে গেলো। হ্যাট্টিক করে বাংলাদেশের বড় জয়ে অনন্য ভূমিকা রাখে সাবিনা। ম্যাচ শেষে পাকিস্তান কোচ অকপটেই স্বীকার করেন সাবিনাকে নিয়ে কোন পরিকল্পনাই কাজে আসে নাই তার।

সাবিনা খাতুনের হ্যাটট্রিকে নারী সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ৬-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এছাড়া গোল পেয়েছেন মনিকা, সিরাজ জাহান স্বপ্না ও ঋতুপর্ণা চাকমা।

ম্যাচের প্রথমার্ধে ৪ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে আরও ২ গোল করে বাংলাদেশের নারী ফুটবলাররা। ফলে সেমিফাইনালেরা স্বপ্নে অনেকটাই এগোল বাংলাদেশ।

ম্যাচের তৃতীয় মিনিটে সাবিনার পাসে গোল করেন মনিকা চাকমা। একের পর এক আক্রমণে ২৭ মিনিটে আসে দ্বিতীয় গোল। সাবিনার কাছ থেকে বল পেয়ে জালে জড়িয়ে দেন সিরাত জাহান স্বপ্না। এর তিন মিনিট পরই নিজের প্রথম ও দলের তৃতীয় গোল করেন সাবিনা। তার চার মিনিট বাদেই সানজিদার ক্রসে ফের পাকিস্তানের জালভেদ করেন সাবিনা।

বিরতির পর ম্যাচের ৫৮ মিনিটে ডানদিকে থ্রোয়িং থেকে বল পেয়ে বক্সে ক্রস করেন সানজিদা। সেখান থেকে লাফিয়ে জালে জড়ান সাবিনা। এতে দলের পঞ্চম গোলের সঙ্গে হ্যাটট্রিক পুরো করেন তিনি। সাফ চ্যাম্পিয়নশিপে এটি সাবিনার দ্বিতীয় হ্যাটট্রিক। ৭৭ মিনিটে দলের ৬ নম্বর গোল করেন বদলি খেলোয়াড় ঋতুপর্ণা চাকমা।

এর আগে গত বুধবার 'এ' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

২০১৬ সালে ভারতের শিলিগুঁড়িতে আফগানিস্তানের বিপক্ষে ৫ গোল করেছিলেন সাবিনা খাতুন। সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে ১৩ সেপ্টেম্বর।

সাফ চ্যাম্পিয়নশিপে এই প্রথম মুখোমুখি বাংলাদেশ ও পাকিস্তান। প্রথম সাক্ষাতেই সাবিনা-স্বপ্নারা বুঝিয়ে দিয়েছেন দুই দেশের নারী ফুটবলের শক্তি পার্থক্য।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top