ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

দীর্ঘদিন পর ইউনাইটেডের টানা দ্বিতীয় জয়

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২ ১৬:২১; আপডেট: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২৬

 

৬ মাস পর ইউনাইটেডের টানা দুই জয়। ব্রুনো ফের্নান্দেসের দারুণ গোলে সাউথ্যাম্পটনকে হারাল এরিক টেন হাগের দল।

প্রথমার্ধে খোলস বন্দী ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর নতুন উদ্যমে জেগে উঠল। চমৎকার একটি গোল উপহার দিলেন অধিনায়ক ব্রুনো ফের্নান্দেস। গোলপোস্টের নিচে দাভিদ দে হেয়া থাকলেন নির্ভরতার প্রতীক হয়ে। সাউথ্যাম্পটনকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেল এরিক টেন হাগের দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ইউনাইটেড। প্রতিযোগিতার সফলতম দলটি গত ফেব্রুয়ারির পর এই প্রথম লিগে টানা দুই ম্যাচ জিতল। প্রতিপক্ষের মাঠে টানা সাত হারের পর পেল জয়ের স্বাদ।

টানা দুই হারে নতুন আসর শুরুর পর গত রাউন্ডে তারা শক্তিশালী লিভারপুলকে হারিয়ে দিয়েছিল ২-১ গোলে।

লিভারপুল ম্যাচের একাদশ নিয়েই সাউথ্যাম্পটনের বিপক্ষে নামে ইউনাইটেড। ১৯তম মিনিটে সুবর্ণ সুযোগ পায় তারা। ছয় গজ বক্সের কোণা থেকে অ‍্যান্থনি এলাঙ্গার শট ফিরিয়ে দেন গোলরক্ষক। পরে জটলার ভেতর থেকে ক্রিস্তিয়ান এরিকসেনের শট পা দিয়ে ঠেকিয়ে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার কাইল ওয়াকার-পিটার্স।

এরপর ইউনাইটেডের রক্ষণে চাপ বাড়ায় সাউথ্যাম্পটন। ২৯তম মিনিটে চে অ্যাডামসের জোরাল হেডে বল যায় ক্রসবারের ওপর দিয়ে। দুই মিনিট পর স্কটল্যান্ডের এই ফরোয়ার্ড শট নেন গোলরক্ষক বরাবর।

৩৮তম মিনিটে আরেকটি সুযোগ পান অ্যাডামস। এবার তার প্রচেষ্টা ফিরিয়ে দেন গোলরক্ষক দাভিদ দে হেয়া।

৪৯তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে যান ইউনাইটেডের স্কট ম্যাকটমিনে। ওয়ান-অন-ওয়ানে তার ভলি কর্নারের বিনিময়ে রক্ষা করেন স্বাগতিক গোলরক্ষক।

খানিক বাদেই আরেকটি বড় সুযোগ পায় সফরকারীরা। ফের্নান্দেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে এলাঙ্গার শট আটকে দেন সাউথ্যাম্পটনের এক ডিফেন্ডার।

অবশেষে ৫৫তম মিনিটে মেলে কাঙ্ক্ষিত গোলের দেখা। ডান দিক থেকে দিয়েগো দালোতের নিচু ক্রসে বক্সের ভেতর প্রথম স্পর্শে ভলিতে বল জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার ফের্নান্দেস।

৬৬তম মিনিটে দারুণ সেভে ব্যবধান ধরে রাখেন দে হেয়া। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে অ্যাডামসের ক্রসে জো আরিবোর হেড ফিরিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক। ফিরতি বলে ওয়াকার-পিটার্সের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

লিভারপুলের বিপক্ষে দলের প্রথম গোলদাতা জেডন স্যানচোকে তুলে ৬৮তম মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদোকে মাঠে নামান টেন হাগ। ৮০তম মিনিটে এলাঙ্গার জায়গায় ইউনাইটেডের জার্সিতে অভিষেক হয় কাসেমিরোর। রিয়াল মাদ্রিদের সাবেক দুই খেলোয়াড় যদিও তেমন কিছু করে দেখাতে পারেননি।

শেষ দিকে বরং সমতা টানার বড় সুযোগ পেয়ে যায় সাউথ্যাম্পটন। ওয়াকার-পিটার্সের ওভারহেড কিক বিপদমুক্ত করেন ইউনাইটেডের ডিফেন্ডাররা।

৪ ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে সাউথ্যাম্পটন।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top