ঢাকা মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

অবশেষে জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ৩১ জুলাই ২০২২ ১৬:৫৩; আপডেট: ৪ অক্টোবর ২০২২ ০২:৪৮

 

দর্শকে ঠাসা রোজ বোলে রিয়ালের প্রথম জয়। প্রাক-মৌসুমের প্রস্তুতি পর্বে অবশেষে একটা জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। যুক্তরাষ্ট্র সফরের শেষ ম্যাচে ৯৩ হাজারের বেশি দর্শকের সামনে ইউভেন্তুসকে হারাল কার্লো আনচেলত্তি দল।

এসব প্রীতি ম্যাচের জয়-পরাজয় তেমন কোনো অর্থ বহন করে না। তবে প্রতিযোগিতামূলক ফুটবল শুরুর আগে নিজেদের গুছিয়ে নিতে ম্যাচগুলো গুরুত্বপূর্ণ।

সে লক্ষ্যে এই সফরে রিয়ালের প্রথম ম্যাচটি ছিল চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে। ওই ক্লাসিকোয় ১-০ গোলে হারের পর মেক্সিকোর দল ক্লাব আমেরিকার বিপক্ষে ২-২ ড্র করে আনচেলত্তির শিষ্যরা।

সফরের শেষটা অবশ্য দারুণ হলো তাদের। ক্যালিফোর্নিয়ার রোজ বোল স্টেডিয়ামে ইউভেন্তুসকে হারাল ২-০ গোলে। করিম বেনজেমা ও মার্ক আসেনসিও করেন একটি করে গোল।

ম্যাচ শুরুর ১০ সেকেন্ডের মাথায় কিক অফ থেকে দারুণ চাতুর্য্যে জালে বল পাঠান বেনজেমা, তবে বাজে অফসাইডের বাঁশি। ১৯তম মিনিটে ফরাসি স্ট্রাইকারের সফল স্পট কিকেই এগিয়ে যায় রিয়াল। আর পরে বদলি নেমে ৬৯তম মিনিটে দ্বিতীয় গোলটি করেন আসেনসিও।

আগামী ১০ অগাস্ট উয়েফা সুপার কাপে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হবে রিয়াল। আনচেলত্তি আগেই বলেছিলেন, রোজ বোলের একাদশই হয়তো খেলবে সেই ম‍্যাচে।

গতবারের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ীদের সবচেয়ে বড় স্বস্তির বিষয় হতে পারে বেনজেমার ছন্দে থাকা। গত মৌসুমের দলের সব সাফল্যের মূল নায়ক এবং সর্বোচ্চ গোলদাতা এই স্ট্রাইকার বার্সেলোনার বিপক্ষে প্রীতি ম্যাচে ছিলেন না। পরের দুই ম্যাচে নেমে দুটিতেই গোল করলেন।

প্রস্তুতির পর্ব সারা হলো। এবার মূল অভিযানে নামার পালা। ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ওই সুপার কাপ দিয়ে ২০২২-২৩ মৌসুম শুরু রিয়ালের। আর তাদের লা লিগার শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে ১৪ অগাস্ট, আলমেরিয়ার মাঠে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top