ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

ডেম্বেলে ও কিনের জোড়া গোলে বার্সা-জুভেন্টাস ম্যাচ ড্র

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৭ জুলাই ২০২২ ১৭:২২; আপডেট: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৫৭

 

যুক্তরাষ্ট্রের প্রীতি ম্যাচে বার্সেলোনা-জুভেন্টাস ম্যাচ ২-২ গোলে ড্র। প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরে দারুন এক ম্যাচ উপহার দিয়েছে বার্সেলোনা ও জুভেন্টাস। ডালাসের কটন বোল স্টেডিয়ামে অনুষ্ঠিত নাটকীয় ম্যাচটিতে কোন দলই জিততে পারেনি। দুই দলের দুই তারকা ওসমানে ডেম্বেলে ও মোয়েস কিনের দুটি করে গোলে ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

ফরাসি উইঙ্গার ডেম্বেলে ৩৪ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দিয়েছিলেন। হুয়ান কুয়ানড্রাডো ও সান্দ্রোকে কাটিয়ে দারুন দক্ষতায় তিনি জুভেন্টাসের গোলরক্ষক ওজিচে সিজিসনিকে পরাস্ত করেন। কিন্তু বার্সেলোনার এই লিড বেশীক্ষন স্থায়ী হয়নি।

পাঁচ মিনিটের মধ্যে কলম্বিয়ান উইঙ্গার কুয়াড্রাডোর নিখুঁত লো ক্রসে কিন বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগানকে কোন সুযোগ না দিয়ে বল জালে জড়ালে সমতায় ফিরে জুভেন্টাস।

পরের মিনিটেই আরো একবার ইতালিয়ান জায়ান্টদের দূর্বল রক্ষনভাগে সুযোগকে কাজে লাগিয়ে বার্সেলোনা এগিয়ে যায়। এই গোলে আবারো ভুল করে বসেন কুয়াড্রাডো। ডেম্বেলকে তিনি আটকাতে পারেননি। শেষ পর্যন্ত ম্যানুয়েল লোকাতেল্লিও ডেম্বেলেকে ধরে রাখতে পারেননি। ৪০ মিনিটে ২-১ গোলের লিড পায় কাতালান জায়ান্টরা।

বিরতির পর বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বেশ কিছু পরিবর্তন করে দল মাঠে নামান। ডেম্বেলের স্থানে এ সময় মাঠে নামেন ব্রাজিলিয়ান রিক্রুট রাফিনহা। সদ্য দলে যোগ দেয়া লিডসের এই সাবেক স্ট্রাইকার ইতোমধ্যেই প্রাক-মৌসুম প্রস্তুতিতে নিজেকে প্রমান করেছেন। মাঠে নামার সাথে সাথে তার দুর পাল্লার শট সিজিসনিকে কাটিয়ে ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনার শুরুটা ভাল হলেও জুভেন্টাসও থেমে থাকেনি। তারই ধারাবাহিকতায় ৫২ মিনিটে ডেনিস জাকারিয়া ও লোকাতেল্লি মিলিত প্রচেষ্টার বলটি জালে জড়াতে কোন ভুল করেননি কিন।

৬৮ মিনিটে মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধানে বার্সেলোনার দুটি শট পোস্টে লেগে ফেরত না আসলে আবারো হয়ত এগিয়ে যেতে পারতো কাতালান ক্লাবটি। রাফিনহার কার্লিং ফ্রি-কিক প্রথমে পোস্টে লেগে ফেরত আসলে আনসু ফাতিও গোলে শট নিয়েছিলেন। কিন্তু তার শটটিও বারে লাগলে হতাশ হতে হয় বার্সেলোনাকে।

বার্সেলোনার আরেক নতুন চুক্তিভূক্ত খেলোয়াড় রবার্ট লিওয়ানোদস্কি কাল নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন। যে কারনে ৬২ মিনিটে তাকে উঠিয়ে নিতে বাধ্য হয় বার্সা বস জাভি। তবে পুরো দলের পারফরমেন্সে বেশ সন্তুষ্টি প্রকাশ করেছেন জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি।

প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরের পরবর্তী ম্যাচে আগামী রোববার বার্সেলোনা নিউ ইয়র্ক রেড বুলসের ও জুভেন্টাস আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মোকাবেলা করবে। 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top