ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

অ্যারেনায় ট্রফ্রি না দিলে, পরবর্তীতে ট্রফি গ্রহন না করার, বাফুফেকে বসুন্ধরা কিংসের হুমকি

এম. এ রনী | প্রকাশিত: ২৩ জুলাই ২০২২ ১৬:৩৫; আপডেট: ২৪ জুলাই ২০২২ ০০:৫৮

দেশের ফুটবলে যেন বাফুফে আর কিংসের মধ্যে আলোচনা আর সমালোচনা চলমানই একটি অবস্থা হয়ে দাড়িয়েছে। কিংস তাদের আগমনেই হ্যাট্টিক চ্যাম্পিয়ন হয়েছে লিগের দুই ম্যাচ থাকতেই। এবার তারা বাফুফেকে এক প্রকার আবেদন আবার হুমকিও দিয়ে দিলো আগামী ম্যাচে ট্রফি তাদের হোম ভেন্যুতে ট্রফি গ্রহনের। 

ঢাকা আবাহনীও গত রাউন্ডে রানার্সআপ হয়েছে। আগামী সোমবার দুই দল কিংস অ্যারেনায় মুখোমুখি হবে। সেই ম্যাচে বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন ট্রফি চেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে। 

আজ ২৩জুলাই (শনিবার) বাফুফের সাধারণ সম্পাদক বরাবর কিংসের সাধারণ সম্পাদক বিদ্যুৎ কুমার ভৌমিক চিঠি দিয়েছে। বাফুফের সাধারণ সম্পাদককে প্রদানকৃত চিঠিটির অনুলিপি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী ও কম্পিটিশন বিভাগকে দিয়েছে৷

চিঠিতে ২৫ জুলাই আবাহনী ম্যাচে ট্রফি চেয়েছেন তারা। এক ম্যাচ আগে থাকতে ট্রফি দেয়ার পেছনে তারা কারণ হিসেবে দেখিয়েছেন পরের ম্যাচ দুই দলেরই ঢাকার বাইরে। তাছাড়া এই আবাহনী-কিংস ম্যাচে ফেডারেশন ও মিডিয়ার উপস্থিতি থাকবে বলার মতো।

 

 

বাফুফেকে প্রদানকৃত চিঠির শেষ অংশে কিংস এক প্রকার হুমকিও দিয়েছে বাফুফেকে। যদি ২৫ জুলাই বাফুফে বসুন্ধরা কিংসকে আনুষ্ঠানিক ভাবে ট্রফি না প্রদান করে, পরবর্তীতে বাফুফে ট্রফি দিলেও তারা সেটি গ্রহণ করবে না বলে স্পষ্ট ভাবে লিখে জানিয়েছে।

এখন পর্যন্ত প্রিমিয়ার লিগের কোনো চ্যাম্পিয়ন দল লিগ চলমান অবস্থায় ট্রফি চাওয়ার নজির নেই। সাধারণত আধুনিক ফুটবল বিশ্বে লিগের শেষ ম্যাচেই ট্রফি দেয়া হয়।

যদি বাফুফে এক ম্যাচ আগে থাকতে কোন চ্যাম্পিয়ন দলকে ট্রফি প্রদান করে থাকে, তাহলে প্রশ্ন উঠার সুযোগ থেকে যায়।

উল্লেখ্য যে, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে খেলা থাকতেই ট্রফি দিয়েছে বাফুফের পেশাদার লিগ কমিটি।

এখন দেখার বিষয়, কিংসের এই চিঠির জবাবে বাফুফে কি বলে। তারা কি কিংসের হুমকিতে ভীত হবে? না, দেশের ফুটবলের অভিভাবক হিসেবে বাফুফে সঠিক সিদ্ধান্ত গ্রহন করতে পারবে কি?

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top