ঢাকা শনিবার, ৮ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

আক্রমণভাগে আরও বিকল্প দরকার : টেন হাগ

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৩ জুলাই ২০২২ ১৫:২০; আপডেট: ৮ অক্টোবর ২০২২ ০১:৩৮

 

আক্রমণভাগে বিকল্প বাড়াতে চান টেন হাগ। চলতি দলবদলেই আক্রমণভাগে শক্তি বাড়াতে চান ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

গত মৌসুম শিরোপাহীন কাটানো ম্যানচেস্টার ইউনাইটেডের সাফল্য পেতে কী প্রয়োজন, বুঝে গেছেন এরিক টেন হাগ। শিরোপার জন্য লড়তে স্কোয়াডকে শক্তিশালী করার প্রয়োজনীয়তা অনুভব করছেন এই ডাচ কোচ। চলতি দলবদলের সময়সীমা শেষ হওয়ার আগে তাই আক্রমণভাগের শক্তি আরও বাড়াতে চান তিনি।

২০২১-২২ মৌসুমে ষষ্ঠ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা ইউনাইটেড চলতি দলবদলে এখন পর্যন্ত তিন জন খেলোয়াড় দলে টেনেছে। তবে তাদের কেউই আক্রমণভাগের নন। ডেনমার্কের মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেন, ডাচ লেফট-ব্যাক তাইরেল মালাসিয়া ও আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেস ওল্ড ট্র্যাফোর্ডের দলটিতে নাম লিখিয়েছেন। এদের মধ্যে প্রাক-মৌসুমে দলের সঙ্গে যোগ দিয়েছেন কেবল মালাসিয়া।

দলের মিডফিল্ড ও আক্রমণভাগের যে কাঠামো দাঁড়িয়েছে তাতে অবশ্য খুশি টেন হাগ। কিন্তু স্কোয়াডের গভীরতা নিয়ে চিন্তিত তিনি। তাই ১ সেপ্টেম্বর দলবদলের সময় শেষ হওয়ার আগেই বিকল্প বাড়ানোর লক্ষ্য তার।

অস্ট্রেলিয়া সফরে আগামী শনিবার অ্যাস্টন ভিলার বিপক্ষে শেষ প্রীতি ম্যাচ খেলবে ইউনাইটেড। পর্থে হতে যাওয়া ম্যাচটির আগে শুক্রবার টেন হাগ কথা বলেন তার স্কোয়াডের শক্তিমাত্রা নিয়ে।

“আক্রমণভাগে আরও বিকল্প দরকার। সাফল্য পেতে এটা গুরুত্বপূর্ণ। মৌসুমটা বেশ লম্বা, কিন্তু আমাদের এটা পূরণ করার সময় আছে।”

“মিডফিল্ডের জন্য আমরা এরিকসেনের সঙ্গে চুক্তি করেছি, তাই এটা নিয়ে আমরা খুশি। এই মুহূর্তে আমাদের মিডফিল্ড ও আক্রমণভাগের পারফরম্যান্স নিয়ে আমি সত্যিই খুশি। কিন্তু আমি এটাও জানি, এই মৌসুমে অনেক খেলা আছে, বিশ্বকাপ আছে, তাই আমাদের আরও বিকল্প দরকার।”

ইউনাইটেডের আক্রমণভাগে রয়েছেন মার্কাস র‍্যাশফোর্ড, জেডন স্যানচো ও অঁতনি মার্সিয়ালের মতো খেলোয়াড়। আছেন ক্রিস্তিয়ানো রোনালদোও। তবে পর্তুগিজ মহাতারকার ভবিষ্যৎ নিয়ে রয়েছে নানা জল্পনা। ব্যক্তিগত কারণ দেখিয়ে থাইল্যান্ড ও অস্ট্রেলিয়ায় দলের প্রাক-মৌসুম সফরে যাননি সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

কবে তিনি অনুশীলনে ফিরতে পারেন, এ নিয়ে কোনো ইঙ্গিত দেননি টেন হাগ। তবে ৩৭ বছর বয়সী তারকার সঙ্গে কাজ করতে উন্মুখ তিনি।

“এখানে যে খেলোয়াড়রা আছে, আমি শুধু তাদের ওপরই নজর রাখছি, তারা খুব ভালো ছন্দে আছে। তার (রোনালদো) জন্য আমি অধীর হয়ে অপেক্ষা করছি, সে এলে আবার তার সঙ্গে আমরা কাজ করব।”

আগামী ৭ অগাস্ট ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করবে ইউনাইটেড।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top