ঢাকা সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বকাপ চলাকালীন করোনা ঝুঁকি মোকাবেলা করতে পারবে কাতার : ডব্লিউএইচও

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ৩০ জুন ২০২২ ১২:১৫; আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১০:১১

 

ফিফা বিশ্বকাপ ২০২২ চলাকালে স্বাগতিক কাতার করোনা মহামারির ঝুঁকি ভালোভাবে সামাল দিতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডব্লিউএইচও বা হু’র  জরুরি বিষয়ক পরিচালক মাইকেল রায়ান বলেন, অন্যান্য বড় ইভেন্টের তুলনায় নভেম্বর-ডিসেম্বরের ওই টুর্নামেন্টে মহামারির ঝুঁকি বেশী হবে বলে মনে করার কোন কারণ নেই।

হু’র ফেসবুক পেজে সরাসরি আলোচনায় তিনি বলেন,‘ পরিকল্পিত ভাবে পরিচালনা করতে পারলে খুব নিরাপদেই এমন জনসমাবেশ সামলানো সম্ভব। আমরা কাতারী কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে এই বিষয় নিয়ে কাজ করে যাচ্ছি। বিশ্বকাপ কিভাবে নিরাপদে সম্পাদন করা যায় সে বিষয়ে আমরা তাদেরকে নিয়মিত ভাবে পরামর্শ দিয়ে যাচ্ছি।

 

 

বিশ্বকাপে জনস্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় কাতারের জনস্বাস্থ্য কর্তৃপক্ষ খুবই তৎপর। সামগ্রিকভাবে ঝুঁকিগুলো খুবই যত্ন সহকারে পরিচালিত হচ্ছে।’

টুর্নামেন্টের জন্য ২০ লাখ টিকিট বিক্রি করা হবে এবং ১০ লাখ টিকিট পৃষ্ঠপোষক ও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার জন্য বরাদ্ধ থাকবে।

রায়ান বলেন,‘ অন্যসব জনসমাবেশের তুলনায় বিশ্বকাপের সমাবেশ বেশী ঝুঁকিপুর্ন হবে বলে আমি মনে করিনা। বিশ্বকাপ টুর্নামেন্ট তারা সফলতার সঙ্গে পরিচালিত করতে পারবে বলে আমার বিশ্বাস রয়েছে।’

বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে  কম জায়গার মধ্যেই ৩২ দলের এই টুর্নামেন্টটি আয়োজিত হতে যাচ্ছে। আগামী ২১ নভেম্বর মাঠে গড়াবে এই টুর্নামেন্টটি। 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top