ঢাকা রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

স্মরণীয় ম্যাচের পর ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন ফুটবল জাদুকর মেসি

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ৬ জুন ২০২২ ১৫:৪২; আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৭:০১

 

 

গতকাল রাত টি ছিল মেসিময় রাত। এস্তোনিয়াকে একাই উড়িয়ে দিয়েছে মেসি। আন্তর্জাতিক ফিফা ফ্রেন্ডলী ম্যাচে গতকাল রাতে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা এবং ইউরোপের জায়ান্ট কিলার এস্তোনিয়া। ম্যাচে ৫-০ গোলে ম্যাচটি জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা আর এই পাঁচটি গোল একাই করে ফুটবল জাদুকর মেসি।

 

৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন ফরোয়ার্ড একাই বিধ্বস্ত করেন এস্তোনিয়াকে। যেখানে লিওনেল মেসি দেশের হয়ে ছিল না কোন ট্রফি, সেখানে একই বছরেও কম সময়ের মধ্যেই দেশের জন্য দুটি সম্মানজনক ট্রফি জয় করেছেন।  কোপা আমেরিকা জয়ের পর গত পহেলা জুন ইউরো জয়ী ইতাটিকে ৩-০ গোলে পরাজিত করে ফাইনালিসিমাকে জয় করে।

 

গত রাতের জয়ের পর মেসি তার ভক্তদের উদ্দেশ্যে বলেন,

‘আমরা আমাদের সর্বোচ্চ সেরা দিয়েই সবসমই চেষ্টা করি। আমরা দেশের হয়ে ফাইনালিসিমা জয় করেছি, বিশ্বকাপে অংশগ্রহন পূর্বে আমাদের সব ম্যাচে তার প্রস্তুতি স্বরূপ।

তিনি বলেন, যারা মাঠে এসেছেন এবং যারা দূর থেকে আমাদেরকে সমর্থন করে খেলা উপভোগ করেছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ। আমাদের আন্তর্জাতিক বিরতী শেষে সবাই যার যার ক্লাবে হয়ে আবারো প্রতিযোগীতায় নামতে হবে। অতএব, আমাদের সমর্থন করুন, ধন্যবাদ।

 

এই জয়ের পর, আর্জেন্টাইন গোলরক্ষক  এমি মার্টিনেজ বলেন,

এক বছর আগেও আমরা কিছুই ছিলাম না। আজ আমরা এক বছরের মধ্যেই দুটি শিরোপা জয় করেছি। আমাদের নেতৃত্ব দেওয়ার জন্য বিশ্ব সেরা এক সিংহ আছে সে হলো লিওনেল মেসি। আমরা সবসমই তার সাথে একসাথে লড়াই করার জন্য প্রস্তুত।

 

যত বিশেষণ, স্তুতির যত পংক্তিমালা, কোনো কিছুই তো বাদ নেই। লিওনেল মেসির জন্য, মেসির পাশে ব্যবহার হয়েছে সবই। কথা ফুরিয়ে গেছে, কিন্তু মেসি তো ফুরিয়ে যাননি। বরং এখনও বিস্ময় ছড়িয়ে যাচ্ছেন, নিজেকে নিত্য তুলে নিচ্ছেন নতুন উচ্চতায়। জাতীয় দলের জার্সিতে এক ম্যাচেই ৫ গোল করার পর যেমন মেসিকে বর্ণনার উপযুক্ত শব্দ আর বাক্য খুঁজে হয়রান আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top