ঢাকা রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল, এম.পি

আজ থেকে শুরু হলো ‘সুবর্ণ জয়ন্তী তীর ১৩তম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপস ২০২২

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৭ মার্চ ২০২২ ১৯:১৫; আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৯:২২

 

আজ রবিবার সকাল ৯টায় টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে শুরু হয়েছে “সুবর্ণ জয়ন্তী তীর ১৩তম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপস ২০২২”।

সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় এ চ্যাম্পিয়নশিপসে দেশের বিভিন্ন জেলা ক্রীড়া সংস্থা, সার্ভিসেস সংস্থা, বিকেএসপিত ও ক্লাবসহ মোট ৪৫টি দলের ১৯৬ জন আরচ্যার (১১৮ জন পুরুষ ও ৭৮জন মহিলা) রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে প্রতিদ্বন্ধিতা করছে। চ্যাম্পিয়নশিপসে দলীয় কোচ ও ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন ৫৯ জন। রিকার্ভ পুরুষ ও মহিলা এবং কম্পাউন্ড পুরুষ ও মহিলা কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা শেষে আজ রিকার্ভ পুরুষ একক ইভেন্টের ১/২৪ ইলিমিনেশন (নক-আউট) রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।

 

দুপুর ০২:০০ ঘটিকায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল, এম.পি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩ (দিন) ব্যাপী এ চ্যাম্পিয়নশিপসের শুভ উদ্ধোধন ষোষণা করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি গ্রুপের র্নিবাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) জাফর উদ্দিন সিদ্দিকী, ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো: মইনুল ইসলাম (অব:), ফেডারেশন ও সিটি গ্রæপের কর্মকর্তা এবং দলীয় কর্মকর্তাবৃন্দ।

 

সম্প্রতি থাইল্যান্ডের ফুকেটে অনুষ্ঠিত ‘২০২২ এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-১’ এ বাংলাদেশ আরচ্যারী দল ৩টি গোল্ড ও ১টি ব্রোঞ্জ মেডেল জয় লাভ করায়, ফেডারেশনের ২০২২ সালের ইভেন্ট ক্যালেন্ডার মোতাবেক আয়োজিত ‘ন্যাশনাল র‌্যাংকিং ওপেন টুর্নামেন্ট-১’ এ ১ম ও ২য় স্থান অর্জনকারী এবং ন্যাশনাল ইয়ুথ ক্যাটাগরীতে রেকর্ড সৃষ্টি করায় খেলোয়াড়দের মধ্যে ফেডারেশনের পক্ষ থেকে অর্থ পুরস্কার প্রদান করা হয়।

 

দেশের ক্রীড়াক্ষেত্রে অনন্য অবদানের জন্য মালদ্বীপ সরকার কর্তৃক সর্বোচ্চ ক্রীড়া সম্মাননা ‘মালদ্বীপ স্পোর্টস এ্যাওয়ার্ড ২০২২’ প্রাপ্তিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো: জাহিদ আহসান রাসেল, এম.পি কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন স্বরূপ বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের পক্ষ থেকে একটি শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

কোয়ালিফিকেশন রাউন্ডের খেলার ফলাফল:

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে মো: রোমান সানা (বাংলাদেশ আনসার) ৭৭ জন আরচ্যারের মধ্যে ৭০মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ এর মধ্যে ৬৬৪ স্কোর করে ১ম, রাম কৃষ্ণ সাহা (বাংলাদেশ বিমান বাহিনী) ৬৬১ স্কোর করে ২য় এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব) ৬৫০ স্কোর করে ৩য় স্থান অর্জন করেন।

 

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে ২২টি দলের মধ্যে বাংলাদেশ আনসার (মো: রোমান সানা, মো: আফজাল হোসেন ও মো: শাকিব মোল্লা) ১৯৩০ স্কোর করে ১ম, তীরন্দাজ সংসদ (মিশাদ প্রধান, মো: রাকিব মিয়া ও মো: হৃদয় আহমেদ) ১৯২৫ স্কোর করে ২য় এবং বিকেএসপি (মো: সাগর ইসলাম, আব্দুর রহমান আলিফ ও প্রদীপ্ত চাকমা) ১৯১৩ স্কোর করে ৩য় হয়।

কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে বন্যা আক্তার (বাংলাদেশ আনসার) ২২ জন আরচ্যারের মধ্যে ৫০মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ এর মধ্যে ৬৭৮ স্কোর করে ১ম, রোকসানা (আর্মি আরচ্যারী ক্লাব) ৬৭৬ স্কোর করে ২য় এবং শ্যামলী রায় (বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব) ৬৭২ স্কোর করে ৩য় স্থান অর্জন করেন।

 

কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে ৭টি দলের মধ্যে বাংলাদেশ আনসার (বন্যা আক্তার, মোসাম্মৎ লামিয়া আক্তার ও সুমা বিশ্বাস) ১৯৯৩ স্কোর করে ১ম, আর্মি আরচ্যারী ক্লাব (রেকাসানা আক্তার, সুস্মিতা বনিক ও তামান্না পারভীন) ১৯৬৭ স্কোর করে ২য় ও বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব (শ্যামলী রায়, মোসাম্মৎ শিউলি আক্তার ও সুমাইয়া খাতুন) ১৯১২ স্কোর করে ৩য় স্থান অর্জন করে।

খেলার ফলাফল web address: https://www.ianseo.net/Details.php?toId=10430  এই লিঙ্কে পাওয়া যাবে।

আগামীকাল সকাল ৮টায় চ্যাম্পিয়নশিপসের ২য় দিনের খেলা শুরু হবে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top