ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

প্রথম দুই রাউন্ডের হতাশাকে পিছনে ফেলে শীর্ষে স্পেন। শক্তির বিচার দিক দিয়ে কসোভোর থেকে অনেক এগিয়ে স্পেন। তার প্রভাব ছিল স্পেনের পুরো খেলায়। খেলার সম্পূর্ণ আধিপত্য করে ৩-১ গোলে জয় নিয়ে গ্রূপের শীর্ষে স্পেন।

কসোভোকার সাথে জয় দিয়ে শীর্ষে স্পেন

সংবাদ প্রতিদিন | প্রকাশিত: ১ এপ্রিল ২০২১ ১২:৫৯; আপডেট: ২৭ জুলাই ২০২১ ০৮:৪২

বিশ্বকাপ বাছাইয়ে সেভিয়ায় বুধবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে স্পেন। দানি ওলমোর গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ফেররান তরেস। বেসার হালিমি ব্যবধান কমানোর পর বিজয়ীদের শেষ গোলটি করেন জেরার্দ মোরেনো।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ফিরল স্পেন। এক ম্যাচ কম খেলা সুইডেন ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে।

গ্রিসের সঙ্গে ১-১ ড্রয়ে যাত্রা শুরুর পরের রাউন্ডে জর্জিয়ার বিপক্ষে শেষ দিকের গোলে ২-১ ব্যবধানে জয় পায় ২০১০ সালের বিশ্বকাপ জয়ীরা।

আগের দুই ম্যাচে আক্রমণে আধিপত্য করলেও সুযোগ তৈরিতে স্প্যানিশদের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। ফিফা র‌্যাঙ্কিংয়ের ১১৭তম দল কসোভোর বিপক্ষেও শুরু থেকে বল দখলের পাশাপাশি টানা আক্রমণে প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখে তারা। কিন্তু নিশ্চিত সুযোগ মিলছিল না। 

 

৭০তম মিনিটে স্পেন গোলরক্ষকের ভুলের সুযোগ অসাধারণভাবে কাজে লাগান হালিমি। প্রতিপক্ষের একটি আক্রমণ ঠেকাতে বক্সের বাইরে বেরিয়ে আসেন উনাই সিমোন; কিন্তু বল নিয়ন্ত্রণে নিতে পারেননি। বল ধরে স্পেনের অর্ধের মাঝ বরাবর থেকে দারুণ শট নেন মিডফিল্ডার হালিমি। বল উড়ে গিয়ে ক্রসবার ঘেঁষে জালে জড়ায়।

 

পাঁচ মিনিট পরেই অবশ্য ফের ব্যবধান বাড়ায় স্পেন। কর্নারে দারুণ কোনাকুনি হেডে স্কোরলাইন ৩-১ করেন মোরেনো।

শেষ দিকে দারুণ একটি সুযোগ পায় কসোভো। তবে ডিফেন্ডার আলবাকে পেছনে ফেলে বক্সে ঢুকেও কাস্তারি লক্ষ্যভ্রষ্ট শট নিলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে স্পেন।

শেষ দিকে এরিক গার্সিয়ার বদলি নেমেছিলেন সের্হিও রামোস। তাতে তার চোট শঙ্কা নিয়ে ওঠা গুঞ্জন থেমে যায়।

গ্রুপের অন্য ম্যাচে গ্রিস ও জর্জিয়া ১-১ ড্র করেছে। গ্রিস ২ পয়েন্ট নিয়ে আছে তিনে। ১ পয়েন্ট নিয়ে চার নম্বরে জর্জিয়া। কসোভোর পয়েন্ট শূন্য।

 

 

 

 
 



আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top