ঢাকা বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

.

কাল শুরু হচ্ছে বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমী কাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১ ১৭:৫৩; আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১৯:৪৬

 

দেশের ফুটবলের পাইপ লাইন শক্তিশালী  করার লক্ষ্য নিয়ে তৃতীয়বারের মত শুরু হচ্ছে অনুর্ধ্ব-১৪ একাডেমী কাপ টুর্নামেন্ট। বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের (বিএফএসএফ) আয়োজনে আগামীকাল পল্টনস্থ আউটার স্টেডিয়ামে শুরু হবে  তৃণমূল ফুটবল ইতিহাসের দেশ সেরা এ আয়োজন।   

দুপুর সাড়ে ১২টায়  টুর্নামেন্টের  উদ্বোধন করবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। আগামীকাল শুরু হয়ে  ৩ ডিসেম্বর পর্যন্ত চলবে ১০ দিন ব্যাপী এ টুর্নামেন্ট।

 
টুর্নামেন্টে অংশ নিতে সারা দেশ থেকে  ২৫টি একাডেমী আবেদন করেছিল। তবে সব দিক  বিচার বিশ্লেষন করে ১২টি একাডেমীকে বাছাই করা হয়েছে। আগের দুই আসরে অংশ নেয়া কোন একামেীকে এবার রাখা হয়নি। প্রতি বছর নতুন নতুন  একাডেমী থেকে তরুণ ফুটবলার বেছে নেয়ার লক্ষ্যেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আসরের চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও নগদ ১ লাখ টাকা, রানার্স আপ দলকে ট্রফি ও  ৫০ হাজার টাকা দেয়া হবে। শুধু তাই নয়, এই প্রথমবারের মত তৃতীয় ও চতুর্থ দলকে যথাক্রমে  ট্রফি ও ৩০ এবং ২০ হাজার টাকা করে দেয়া হবে।  প্রতিটি দলকে ১০ হাজার টাকা করে ম্যাচ ফি দেয়া হবে। প্রতি দলের ২৩ জন খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাসহ ২৭ জনকে বসুন্ধরা কিংসের পক্ষ থেকে জার্সি সেট এবং একটি করে ফুটবলও দেয়া হয়েছে।

অংশগ্রহনকারী  দলসমুহ”

১। ফুটবল একাডেমি দিরাই, সুনামগঞ্জ

২। সানরাইজার্স ফুটবল একাডেমি, ব্রাহ্মণবাড়িয়া

৩। সুইহ্লামং ফুটবল একাডেমি, রাঙ্গামাটি

৪। মোহামেডান ফুটবল একাডেমি, পিরোজপুর

৫। মোঃ আব্দুল হালিম ফুটবল একাডেমি, ময়মনসিংহ

৬। ছাগলনাইয়া ফুটবল একাডেমি, ফেনী

৭। এসএফসিএ  ফুটবল কোচিং, গাইবান্ধা

৮। রহিমনগর ফুটবল একাডেমি, খুলনা

৯। ফুলবাড়ী ফুটবল ফাইটার্স একাডেমি, কুড়িগ্রাম

১০। ফুটবল একাডেমি নাটোর, নাটোর

১১। ইপিলিয়ন ফুটবল একাডেমি, নারায়ণগঞ্জ

১২। ভৈরব ফুটবল একাডেমি, ভৈরব




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top