ঢাকা শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

পাকিস্তানের বিপক্ষে দ.আফ্রিকার ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক: | প্রকাশিত: ১৮ মার্চ ২০২১ ২১:০৯; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৩৭

আগামী মাসে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অলরাউন্ডার উইহান লুব্বে এবং পেসার লিজাড উইলিয়ামস।

দুই সংস্করণে অধিনায়কত্ব করবেন টেম্বা বাভুমা। উইলিয়ামসকে রাখা হয়েছে দুই স্কোয়াডেই। তবে গত গ্রীষ্মে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেললেও ফিটনেস উদ্বিগ্নতার কারণে উভয় স্কোয়াডে নেই সিসান্দা মাগালা।  

এইডেন মার্করাম ও উইহান মুলদার ফিরেছেন ওয়ানডে স্কোয়াডে। উভয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৯ সালে। অন্যদিকে শ্রীলঙ্কা সফরে দলের অংশ হলেও মাঠে না নামা মিগায়েল প্রিটোরিয়াসকে রাখা হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াডে। প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডে আছেন কাইল ভেরেইন্নে। এছাড়া গত বছর মার্চে অভিষিক্ত হওয়া ড্যারিন ডুপাভিলন ফিরেছেন ওয়ানডে স্কোয়াডে।  

পাকিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে প্রোটিয়া খেলোয়াড়রা ২৭ মার্চ জমায়েত হবে প্রিটোরিয়ায়। ২ এপ্রিল থেকে শুরু হয়ে সিরিজটি চলবে ১৬ এপ্রিল পর্যন্ত।  

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বিউরান হ্যান্ডরিকস, হেনরিখ ক্লাসেন, জানেমান মালান, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নর্তশে, আন্দিলে ফেহলুকায়ো, কাগিসো রাবাদা, তাবরেইজ শামসি, জন-জন স্মাটস, রসি ফন ডার ডুসেন, জুনিয়র ডালা, লুথো সিপামলা, উইয়ান মুলদার, সিসান্দা মাগালা, কাইল ভেরেইন্নে, ড্যারিন ডুপাভিলন, লিজাড উইলিয়ামস।  

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), বিয়র্ন ফরচুন, বিউরান হ্যান্ডরিকস, রিজা হ্যান্ডরিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, রসি ফন ডার ডুসেন, জানেমান মালান, সিসান্দা মাগালা, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরেইজ শামসি, লুথো সিপামলা, কাইল ভেরেইন্নে (উইকেটরক্ষক), পিট ফন বিলন, মিগায়েল প্রিটোরিয়াস, লিজাড উইলিয়ামস, উইহান লুব্বে।  




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top