ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টিতে বাংলার বাঘিনীদের কাছে পাকিস্তানের সিরিজ হার

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ১১ নভেম্বর ২০২৩ ০০:৪৩; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০১:২৬

 

টি-টোয়েন্টির পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজও জিতলো বাংলাদেশ নারী দল। টি-টোয়েন্টির পর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও জিতলো বাংলাদেশ নারী দল। আজ সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে। প্রথম ম্যাচ পাকিস্তান ও দ্বিতীয়টি সুপার ওভারে জয় পেয়েছিলো বাংলাদেশ। এতে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিলো নিগার সুলতানার দল। এর আগে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও ২-১ ব্যবধানে জিতেছিলো বাংলাদেশ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেওের প্রথমে বোলিংয়ে নামে বাংলাদেশ। ওপেনার সিদরা আমিনের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৬ রান করে পাকিস্তান। সিদরা ৩টি চারে ১৪৩ বলে অপরাজিত ৮৪ রান করেন। বল হাতে বাংলাদেশের পক্ষে বাঁ-হাতি স্পিনার নাহিদা আকতার ২৬ রানে ৩ উইকেট নেন।

জবাবে ১৬৭ রানের লক্ষ্যে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ফারজানা হক ও মুরশিদা খাতুন। ২১০ বলে ১২৫ রান যোগ করেন তারা। এর  মাধ্যমে বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন ফারজানা ও মুরশিদা।

রেকর্ড গড়া জুটিতে জোড়া হাফ-সেঞ্চুরি করেন ফারজানা ও মুরশিদা দু’জনেই। ৫টি চারে ১১৩ বলে ৬২ রান করেন ফারজানা। ১০৬ বল খেলে ৬টি চারে ৫৪ রান করেন মুরশিদা। তিন নম্বরে নেমে কোন বল না খেলে রান আউট হন ফাহিমা খাতুন। এতে ১২৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে ৫১ বলে অবিচ্ছিন্ন ৩৯ রান তুলে ২৬ বল হাতে রেখে বাংলাদেশের জয় নিশ্চিত করেন অধিনায়ক নিগার সুলতানা ও সোবহানা মোস্তারি। নিগার ১৮ ও সোবহানা ১৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন ফারজানা ও সিরিজ সেরা হন নাহিদা।

ওয়ানডে সিরিজটি আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ । সিরিজ শেষে ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে উঠলো বাংলাদেশ। টেবিলের প্রথম থেকে পঞ্চমস্থান পর্যন্ত আছে যথাক্রমে- ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও নিউজিল্যান্ড। 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top