ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

সালাম মুর্শেদীর পদত্যাগ

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২ ১৯:৩৩; আপডেট: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫০

 

লিগ কমিটি থেকে সালাম মুর্শেদীর পদত্যাগ। রাজনৈতিক ব্যস্ততাকে কারণ হিসেবে উল্লেখ করেছেন সাবেক এই ফুটবলার। দীর্ঘ এক যুগেরও বেশি সময় পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানের পদে দায়িত্ব পালনের পর সরে দাঁড়ালেন আবদুস সালাম মুর্শেদী।

বাফুফে ভবনে শনিবার পেশাদার লিগ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে সাবেক ফুটবলার ও বাফুফের বর্তমান সিনিয়র সহ-সভাপতি নিজেই এই ঘোষণা দেন। 

সালাদ মুর্শেদী দেশের একজন সফল ব্যবসায়ী ও খুলনা–৪ আসনের সংসদ সদস্য। লিগ কমিটির দায়িত্ব ছাড়ার কারণ হিসেবে নিজের রাজনৈতিক ব্যস্ততার কথা উল্লেখ করেছেন তিনি।

“সামনে আমার রাজনৈতিক ব্যস্ততা বাড়বে। তাই বিপিএলের চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি প্রদানের পর সভাপতি সাহেবকে বলেছিলাম, আমার দায়িত্ব কিছুটা কমিয়ে দেয়া যায় কিনা। তখন উনি বলেছিলেন, আর একটু সময় থাকা যায়? আমি বলেছিলাম আমাকে তো এখন এলাকায় নিয়মিত যেতে হয়। তখন উনি বলেন, ঠিক আছে এটা আমি জানলাম, বিবেচনা করব।”

“আজ আমি সভাপতিকে জানিয়ে দিয়েছি যে, পেশাদার লিগ কমিটি চালানোর মত সময় আমার হাতে নেই। উনি বলেছেন, আমরা আলোচনা করে একটা সিদ্ধান্ত নিব।”

২০০৮ সালে পেশাদার ফুটবল লিগ কমিটি গঠনের পর থেকেই এর নেতৃত্বে ছিলেন সালাম মুর্শেদী। তবে এই কমিটির দায়িত্ব ছাড়লেও বাফুফের ফিন্যান্স ও রেফারিজ কমিটির চেয়ারম্যানের পদে থাকছেন তিনি।

সালাম মুর্শেদী বলছেন পেশাদার লিগ কমিটির দায়িত্বটা অনেক বড়। রাজনৈতিক ব্যস্ততা বেড়ে যাওয়ায় সেটা চালিয় যাওয়া তার পক্ষে সম্ভব না।

“এই কমিটিই (পেশাদার লিগ কমিটি) সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, তাই আমি ছাড়তে চাচ্ছি। এটায় অনেক বেশি সময় দিতে হয়।”

“এখন সাইফ খেলতে চাচ্ছে না। একটা দল কমে গেল। ফিক্সিংয়ের অনেক ব্যাপার আছে। এগুলা সামলাতে হলে সময় দিতে হয়। এই সময় এখন আমার হাতে নেই। আমার নির্বাচনী এলাকা হচ্ছে গ্রামে, তাই সেখানে এখন আরো বেশি যেতে হবে। সামনে নির্বাচন।”

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top