ঢাকা বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে ১ মাসের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র অ্যাথলেটিকসে চ্যাম্পিয়ন রংপুর ও সাঁতারে রাজশাহী বিভাগ

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ৩ এপ্রিল ২০২২ ০০:২৯; আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৭:৩২

 

আজ (২ এপ্রিল) শনিবার দুপুরে মোহাম্মদপুরের সরকারি শারিরীক শিক্ষা কলেজ প্রাঙ্গনে ক্রীড়া পরিদপ্তরের আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস ও সাঁতার প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়া পরিদপ্তরের পরিচালক কে এম আলী রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

অনুষ্ঠানে মালদ্বীপ সরকার কর্তৃক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড-২০২২ ভূষিত করায় ক্রীড়া পরিদপ্তর ও মোহাম্মদপুর সরকারি শারিরীক শিক্ষা কলেজের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রতিযোগিতায় এ্যাথলেটিক্সে ২ টি স্বর্ণ ৬ টা রৌপ্য এবং ১ টা ব্রোঞ্জ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর বিভাগ। সাঁতার প্রতিযোগিতায় ৪ টি স্বর্ণ ১ টি রৌপ্য এবং ৩ টি ব্রোঞ্জ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, দেশব্যাপী তৃণমূল পর্যায় থেকে তরুণ উদীয়মান খেলোয়াড় বাছাই এবং তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে আরো দক্ষ করে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ক্রীড়া পরিদপ্তর। সারা দেশের প্রতিভাবান বালক-বালিকা অ্যাথলেট ও সাঁতারু বাছাই করে আটটি বিভাগীয় দল নিয়ে জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমরা আশা করছি, এ টুর্নামেন্টের সফল আয়োজন দেশে প্রতিভাবান অ্যাথলেট ও সাঁতারুদের অগ্রযাত্রায় অবদান রাখতে পারবে। এ প্রতিযোগিতা থেকে বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে ১ মাসের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

 

উল্লেখ্য, ৮টি বিভাগের ১১২ জন বালক এবং বালিকা অংশ নিয়েছে জাতীয় এই প্রতিযোগিতায়। অনূর্ধ্ব ১৭ বছরের বালক এবং বালিকাদের দুই দিনব্যাপী এই প্রতিযোগিতায় এ্যাথলেটিক্স এর ১০ টি এবং সাঁতার এর ১০ ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। তৃণমূল পর্যায়ের বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে গঠন করা হয়েছে বিভাগীয় দল।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top