ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮

বিশ্বকাপের পূর্বেই ২০টির বেশী ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা

বিশ্বকাপ শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে বাংলাদেশের যুবারা

স্পোর্টস ডেস্ক: | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ ২২:০০; আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ২২:০৬

 

যুব বিশ্বকাপ শিরোপা অক্ষুন্য রাখার মিশনে পরিকল্পনা প্রস্তুত বাংলাদেশের। অক্টোবরে শ্রিলংকা যাচ্ছে বাংলাদেশ অনুদ্ধ-১৯ দল। সেখানে পাঁচটি একদিনের ম্যাচ খেলবে তারা। এছাড়াও নভেম্বরই আছে টাইগার যুবাদের ভারত সফর। ত্রিদেশীয় টুর্নামেন্টের আরেক দল ইংল্যান্ড যুবারা। আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে আরব-আমিরাতে যুব এশিয়া কাপ। সব মিলিয়ে ২০টির বেশী ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা। 

 

আকবর আলীরা যে স্বপ্ন বাস্তবে রুপ দিয়েছে, তা আবার ছুতে কে না চায়। আরো একবার যদি বিশ্ব জয়ের উৎসব করা যায়, তাতে ক্ষতি কি?

 

বিশ্বকাপ জয়ের উল্লাসে বিসিবি বসে থাকেনি। শিরোপা অক্ষুন্য রাখার জন্য যে ছক একেঁছিল বিসিবি তারা বাধা হয়ে দাড়িয়ে ছিল করোনার প্রকোপে। ঘরের মাঠে আফগানিস্তানের সিরিজের ছিল অনিশ্চিয়তা। কিন্তু শেষ পর্যন্ত সিরিজ হয়েছিল, এখানে সফল ক্রিকেট বোর্ড।

 

বিশ্বকাপের আগে প্রস্তুতি আরো জোড়দার করতে  লংকা সফরে যাবে যুবা টাইগাররা। ৭অক্টোবর দ্বীপ দেশটিতে পৌছেবে ১৯ দল। কোয়ারেন্টিন কাটিয়ে অনুশীলনীতে নামবে টাইগার দল। পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ১৫অক্টেবার দাম্বুলাতে।

 

শ্রীলংকা থেকে ফিরে খুব একটা বিশ্রাম পাবে না যুবা টাইগাররা। নভেম্বরে ভারত সফর। সেখানে ভারত ছাড়াও অপেক্ষায় ইংল্যান্ড যুবারা।

 

বিশ্বকাপের আগেই প্রস্তুতিতে আরো ধারালো করার জন্য ক্যারিবীয় দ্বীপে সাতদিনের ক্যাম্প করার পরিকল্পনা ছিল বিসিবির। তবে এশিয়া কাপটি পিছিয়ে যাওয়ার কারণে সেই সুযোগটি আর পাচ্ছে না টাইগাররা। তাই আরব-আমিরাতে হতে যুব এশিয়া কাপেই বিশ্বকাপের জন্য শেষ প্রস্তুতি।     

 

গত বিশ্বকাপের আগে ৪০টিরও বেশী ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল টাইগাররা। করোনার কারণে তা এবার অর্ধেকে নেমে এসেছে। তবুও অন্য যে কোন দলের চেয়েও বেশী বলে জানান বিসিবি।

       




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top