3941

02/04/2023 মেসি নৈপুন্যে হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে আর্জেন্টিনার জয়

মেসি নৈপুন্যে হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে আর্জেন্টিনার জয়

ক্রীড়া ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৯

 

আর্জেন্টিনার আরেকটি ম্যাচ জয়। হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে সহজ জয় পেয়েছে মেসির দল আর্জেন্টিনা। মেসির জোড়া গোলের পাশাপাশি একটি গোল করেছেন লাউতারো মার্টিনেজ। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

 

কাতার বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে ২৮ সদস্যের আর্জেন্টিনার দলকে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে পরীক্ষা-নিরীক্ষা করতে চেয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। হন্ডুরাসের বিপক্ষে এমন সহজ জয়ে বোধহয় পরীক্ষা করা হয়েই গেল তার।  

 

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে মেসি-মার্টিনেজদের খেলা উপভোগ করতে শনিবার (২৪ সেপ্টেম্বর) মাঠে এসেছিল হাজার হাজার দর্শক। সেই দর্শকদের দারুণ এক ফুটবল উপহার দিল আর্জেন্টিনা।

ম্যাচের ১৬ মিনিটেই দলকে এগিয়ে দেন লাউতারো মার্টিনেজ। ২১ মিনিটে মেসি প্রথম সুযোগ পেয়েছিলেন গোলের জন্য। তবে হন্ডুরাস গোলরক্ষক লোপেজ তা সহজেই ঠেকিয়ে দেন। ম্যাচের ২৬ মিনিটে হন্ডুরাস নিজেদের হাফেই কোণঠাসা হয়ে পরে। তবে সেখান থেকে কোন মতো বেঁচে যায় উত্তর আমেরিকার দেশটি।

প্রথমার্ধে যখন এক মিনিট যোগ করা হয়, তখন পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে ম্যাচে নিজের প্রথম গোল করেন মেসি। ৬৯ মিনিটে আবারো গোল করে আর্জেন্টিনা। এবারের গোল স্কোরারও মেসি। হন্ডুরাসের ডিফেন্ডাররা ভুল করলে ডি-বক্সে বল পেয়ে যান আর্জেন্টাইন অধিনায়ক। সেখান থেকে নিজের দ্বিতীয় গোল করেন তিনি।

এরপর বাকি সময় বেশ কিছু আক্রমণ অরেও গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। মূলত পুরো ম্যাচ জুড়েই ছিল আর্জেন্টিনার দাপট। ফিফা র‌্যাঙ্কিংয়ের তিনে থাকা আর্জেন্টিনার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে এখনও কোনো জয়ের দেখা পায়নি ৮০তম স্থানে থাকা হন্ডুরাস। এর আগে দুই ম্যাচের দুটিতেই জয় ছিল আলবিসেলেস্তেদের। আর্জেন্টিনা সবশেষ হন্ডুরাসের মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে। সেই ম্যাচটিতে হিগুয়েনের গোলে ১-০ ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা।

 

দুই প্রীতি ম্যাচে প্রথমটি অনুষ্ঠিত হল আজ। একই মাঠে আগামী বুধবার (২৮ সেপ্টেম্বর) জামাইকার বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com