3760

12/08/2022 ডি লিখটের নতুন ঠিকানা বায়ার্ন

ডি লিখটের নতুন ঠিকানা বায়ার্ন

ক্রীড়া ডেস্ক

২০ জুলাই ২০২২ ১৪:৩০

ইউভেন্তুস ছেড়ে বায়ার্নে ডি লিখট। ইউভেন্তুসে তিন বছরের অধ্যায় শেষে এবার নতুন ঠিকানা বেছে নিলেন মাটাইস ডি লিখট। বড় অঙ্কের ট্রান্সফার ফিতে ডাচ এই ডিফেন্ডারকে দলে টানল বায়ার্ন মিউনিখ।

বুন্ডেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মঙ্গলবার ডি লিখটের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে। এই সেন্টার-ব্যাকের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি করেছে দলটি।

ইউভেন্তুসের দেওয়া তথ্য অনুযায়ী, এজন্য বায়ার্নের খরচ হয়েছে ৬ কোটি ৭০ লাখ ইউরো। পারফরম্যান্স বোনাস বাবদ আরও ১ কোটি ইউরো পেতে পারে তুরিনের দলটি।

বায়ার্ন সভাপতি হেরবের্ট হাইনার বলেন, এবারের গ্রীষ্মের দলবদলে ডি লিখটকে শুরু থেকেই পেতে চেয়েছেন তারা। লক্ষ্য পূরণ হওয়ায় খুশি তিনি। ২২ বছর বয়সী এই ফুটবলার বায়ার্নের বিজ্ঞাপন হয়ে উঠবেন বলেও আশা তার।

২০১৯ সালে আয়াক্সকে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ডি লিখট ওই বছরই যোগ দেন ইউভেন্তুসে। দলটিতে তিন মৌসুম কাটিয়ে একটি করে সেরি আ, ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ জেতেন তিনি। তবে গত মৌসুমে কোনো ট্রফির স্বাদ পায়নি তার সদ্য সাবেক দল।

দুই পক্ষের আলোচনার শুরু থেকেই তাকে পেতে বায়ার্নের স্পোর্টিং ম্যানেজমেন্ট, কোচ ও বোর্ড খুব আগ্রহ দেখিয়েছে। এই বিষয়টা তাকে এখানে যোগ দিতে অনুপ্রাণিত করেছে বলে জানান তিনি।

“বড় বড় সাফল্যের লক্ষ্যে এগিয়ে যাওয়া একটি দল হলো বায়ার্ন। আমি এখন বায়ার্নের গল্পের অংশ হয়ে উঠেছি, এতে আমি খুব খুশি।”

নেদারল্যান্ডসের হয়ে এরই মধ্যে ৩৮ ম্যাচ খেলে ফেলেছেন ডি লিখট। সাদিও মানের পর দ্বিতীয় ‘হাই প্রোফাইল’ খেলোয়াড় হিসেবে তাকে এবার দলে ভেড়াল বায়ার্ন।

 


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com