3623

08/17/2022 দক্ষিন আফ্রিকার সাথে টি-টোয়েন্টি সিরিজ সমতায় বিশ্ব রেকর্ড ভারতের

দক্ষিন আফ্রিকার সাথে টি-টোয়েন্টি সিরিজ সমতায় বিশ্ব রেকর্ড ভারতের

ক্রীড়া ডেস্ক

২১ জুন ২০২২ ১৬:৩৮

 

টি-টোয়েন্টি: বৃষ্টির কারণে সমতায় সিরিজ শেষ করে বিশ্ব রেকর্ড ভারতের। গতরাতে বৃষ্টির কারণে পন্ড হয় ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষটি। ফলে টি-টোয়েন্টি সিরিজ ২-২ সমতায় শেষ করলো ভারত ও দক্ষিণ আফ্রিকা।

প্রথম চার ম্যাচ শেষে ভারত ও দক্ষিণ আফ্রিকা সিরিজে ২-২ সমতা ছিলো। তাই সিরিজের শেষ ম্যাচটি রুপ নিয়েছিলো অঘোষিত ফাইনালে।

ব্যাঙ্গালুুরুতে ম্যাচ শুরুর আগ থেকে বৃষ্টির দাপট ছিলো। তাই নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। পরে ১৯ ওভারে নির্ধারিত হয় ম্যাচটি।

টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে ৩ দশমিক ৩ ওভার খেলার সুযোগ পায় ভারত। এসময় ২ উইকেটে ২৮ রান তুলে তারা। এরপর আবারও বৃষ্টি শুরু হলে, ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়ে যায়।

ইশান কিশান ৭ বলে ১৫ ও রুতুরাজ গায়কোয়াড় ১০ রান করে আউট হন। শ্রেয়াস আইয়ার শুন্য ও অধিনায়ক ঋসভ পান্থ ১ রানে অপরাজিত ছিলেন। পতন হওয়া দু’টি উইকেট নেন দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডি। সিরিজ সেরা খেলোয়াড় হয়েছেন ভারতের পেসার ভুবেনশ্বর কুমার।

এই সিরিজ সমতায় শেষ করে বিশ^ রেকর্ড গড়লো ভারত। ঘরের মাঠে টানা সবচেয়ে বেশি টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত থাকার নজির গড়লো টিম ইন্ডিয়া।

এতে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার রেকর্ড ভেঙে দিলো ভারত। ২০১৯ সালে সেপ্টেম্বর থেকে ২০২২ পর্যন্ত ঘরের মাঠে টানা ৯টি টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত থাকলো টিম ইন্ডিয়া। ৯টির মধ্যে সাতটিতে জয় ও ২টিতে ড্র করে ভারত। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকার বিপক্ষে ২টি করে, বাংলাদেশ, ইংল্যান্ড ও নিউজিল্যন্ডের বিপক্ষে ১টি করে সিরিজ জিতেছিলো ভারত।

২০০৬ থেকে ২০১০ সালের মধ্যে ঘরের মাঠে ৮টি টি-২০ সিরিজে অপরাজিত ছিল অস্ট্রেলিয়া। 

 


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com