2799

10/18/2021 অবশেষে পেলের রেকর্ড ভাঙলেন মেসি

অবশেষে পেলের রেকর্ড ভাঙলেন মেসি

স্পোর্টস ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২১ ১১:১১

 

একের পর এক রেকর্ড যেন মেসির পদতলে লুটাতে ব্যস্ত। ফুটবল বিশ্বের সকল রেকর্ড যেন তারই জন্য সৃষ্টি। ফুটবলের যাদুকর, ঈশ্বর, এ্যালিয়েন কি নামেই না তাকে ডাকা হয়। প্লে-ষ্টেশনের খেলোয়ারও বলে থাকে অনেকেই। কিছুদিন আগেই আর্জেন্টিনার হয়ে দীর্ঘ ২৮বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে এনে দিলেন আন্তর্জাতিক শিরোপা। আগেই আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন। এবার ভাঙলেন লাতিন আমেরিকা আর ফুটবল বিশ্বের কালো মানিক পেলের রেকর্ড।

 

বলিভিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন লিওনেল মেসি। দ্বিতীয়র্ধের শুরুতেই আবার মেসি ঝলক করলেন আরেকটি গোল। এরই সঙ্গে পেলেকে ছাড়িয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড গড়লেন লিওনেল মেসি।

 

স্তাদিও মনুমেন্তালে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে শুরু হওয়া বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচের চতুর্দশ মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে জোরালো শটে পেলেকে স্পর্শ করেন মেসি। আর ৬৪তম মিনিটে লাওতারো মার্তিনেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে কিংবদন্তিকে ছাড়িযে যান তিনি।

 

জাতীয় দলের হয়ে আর্জেন্টিনা অধিনায়কের গোল হলো ৭৮টি। ১৯৫৭-৭১ মেয়াদের ক্যারিয়ারে ৯২ ম্যাচ খেলে ৭৭ গোল করে রেকর্ডটি গড়েছিলেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী পেলে। রেকর্ডটি ভাঙতে মেসির লাগলো ১৫৩ ম্যাচ।

 


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com