252

11/30/2022 মুচলেকায় ছাড়া পেলেন বাম জোটের ১০ নেতাকর্মী

মুচলেকায় ছাড়া পেলেন বাম জোটের ১০ নেতাকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

২৪ মার্চ ২০২১ ২২:৪৯

রাজশাহীতে বাম গণতান্ত্রিক জোটের ১০ নেতাকর্মীকে আটকের পরে মুচলেকা নিয়ে ছেড়েছে পুলিশ। বুধবার (২৪ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আটকের পরে তাদের থানায় এনে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এর আগে বাম গণতান্ত্রিক জোট রাজশাহীর উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নরেন্দ্র মোদির ঢাকা সফর বাতিলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করতে চেয়েছিল বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা। বিকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট থেকে ওই ১০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

 

আটককৃতরা হলেন– সিপিবি রাজশাহী জেলার সভাপতি কমরেড এনামুল হক, সাধারণ সম্পাদক কমরেড রাগিব হাসান মুন্না, বাসদ রাজশাহী জেলার আহ্বায়ক আলফাজ হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের আহ্বায়ক শাহরিয়ার, রাজশাহী নগর ছাত্র ফেডারেশনের সম্পাদক জিন্নাত আরা সুমু, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক আব্দুর রহমান নবীন, মহানগরের সদস্য সাগর, ছাত্রফ্রন্টের রিদম শাহরিয়ার । বাকিদের নাম পাওয়া যায়নি।

 

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, ‘তাদের এই কর্মসূচির কোনও অনুমতি নেই। অনুমতি না থাকায় বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীদের সরে যেতে বলা হয়। তারা সরে না গিয়ে পুলিশের সঙ্গে তর্কে জড়িয়ে যায়। পরে পুলিশ ১০ জনকে আটক করে থানায় নিয়ে যায়। এরপর মুচলেকায় ছেড়ে দেওয়া হয়।’ বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে এই কর্মকর্তা জানান।

গণসংহতি আন্দোলনের রাজশাহীর সমন্বয়ক অ্যাডভোকেট মুরাদ মুর্শেদ বলেন, ‘নরেন্দ্র মোদি সাম্প্রদায়িক একজন মানুষ। তিনি ভারতজুড়ে তার বিষবাষ্প ছড়াচ্ছেন। তিনি বাংলাদেশের সঙ্গে অনেক ধরনের বৈষম্যমূলক আচরণ করছেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মতো অনুষ্ঠানে তাকে আনার বিরোধিতা করার রাজনৈতিক মতপ্রকাশের অধিকার আমাদের রয়েছে। কিন্তু পুলিশ সেই অধিকার দেয়নি।’


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com