244

12/08/2022 সিলেটের সেই বাঘাইড় বিক্রি হলো ৪ লাখে

সিলেটের সেই বাঘাইড় বিক্রি হলো ৪ লাখে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

২৪ মার্চ ২০২১ ২২:২৮

সিলেট: কুশিয়ারায় ধরা পড়া ৩শ কেজি ওজনের বিশালাকারের সেই বাঘাইড় মাছটি সিলেটের বাজারে চার লাখ টাকায় বিক্রি হয়েছে।

বুধবার (২৪ মার্চ) নগরের লালবাজারে মাছটি কেটে বিক্রি করেন বিক্রেতা বিল্লাল হোসেন ও তার ভাই আনোয়ার হোসেন।

মঙ্গলবার (২৩ মার্চ) বেলা ১১টায় সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার কুশিয়ারা নদীতে জেলেদের জালে মাছটি ধরা পড়ে। পরবর্তীসময়ে বিক্রির জন্য মাছটি কাজিরবাজার হোসেন আহমদের মৎস্য আড়তে নিয়ে আসেন জেলেরা। সেখান থেকে মাছটি কিনে আনেন সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের কুশিঘাটের বাসিন্দা মৎস্য ব্যবসায়ী বিল্লাল ও তার ভাই।

খবর পেয়ে মাছটি এক নজর দেখতে উৎসুকজনতা লালবাজারে ভিড় করেন। অনেককে মোবাইল ফোনে বিশালাকারের মাছটির স্থিরচিত্র ও ভিডিওচিত্র ধারণ করে রাখেন।

মৎস্য ব্যবসায়ী বিল্লাল হোসেন জানান, তারা দুই ভাই মিলে বাঘাইড় মাছটি কেনেন। এত বড় মাছ কেউ একসঙ্গে কিনে নেবে না, তাই মাইকিং করে কেটে বিক্রি করেছেন।  

মাছের বিক্রেতা বিল্লাল মিয়া আরো বলেন, ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা নদীতে প্রায়ই বাঘাইড় মাছ ধরা পড়ে। এরআগেও বাঘাইড় মাছ ধরা পড়লেও মাছের আকৃতি এত বড় ছিল না।

প্রশ্নের জবাবে বিল্লাল জানান, মাছটির ওজন ৩শ কেজির উপরে। সে অনুপাতে বিক্রির জন্য সাড়ে তিন লাখ টাকা দাম চান তিনি। অবশ্য আড়াই থেকে তিন লাখ টাকা পেলে বিক্রি করে দেবেন বলে জানিয়েছিলেন। অবশেষে কেটে বিক্রি করলেন দ্বিগুণ দাম প্রায় চার লাখ টাকায়।

খোঁজ নিয়ে জানা যায়, গত বছরের ২৯ অক্টোবর সিলেটের ফেঞ্চুগঞ্জ হাকালুকি হাওরে জেলেদের জালে ধরা পড়ে একজোড়া বাঘাইড়। এর আগে গত ৪ সেপ্টেম্বর কুশিয়ারায় ধরা পড়ে প্রায় চার মণ ওজনের বাঘ আইড় মাছ। মাছটি নগরের লালবাজারে এনে কেটে আড়াই হাজার টাকা কেজি দরে বিক্রি করা হয়।

এরও আগে ৭ এপ্রিল জকিগঞ্জ উপজেলার ডুবাইরচর গ্রাম সংলগ্ন নদীতে এক জেলের জালে ধরা পড়ে বাঘ আরেকটি আইড় মাছ। ওই মাছটিও কিনে সিলেট নগরের লালবাজারে তুলে বিক্রি করা হয়।


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com