2370

10/26/2021 খুলনা বিভাগে এক দিনে ৪৫ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৮

খুলনা বিভাগে এক দিনে ৪৫ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৮

নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই ২০২১ ১১:০২

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৮ জনের।

এর আগে শনিবার (২৪ জুলাই) বিভাগে ৩৩ জনের মৃত্যু হয় এবং ২৪৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। অন্যদের মধ্যে খুলনায় ১১ জন, যশোরে ৬ জন, মাগুরা ও মেহেরপুরে ৩ জন করে; বাগেরহাট ও ঝিনাইদহে ২ জন করে এবং সাতক্ষীরা, নড়াইল ও চুয়াডাঙ্গায় ১ জন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৭ হাজার ৬২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ১৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ হাজার ৩২৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৯৭ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ৩৮৭ জনের। মারা গেছেন ৫৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮৬২ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫৯৮ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৫ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৯০ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৫৭ জন এবং মারা গেছেন ৮৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ২৪ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৭৫১ জন। মোট মারা গেছেন ৩১১ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ৬৫৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৮৪ জনের। মোট মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮২০ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৭৪ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৮৪ জনের। মোট মারা গেছেন ৫৮ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫৪ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ১০৫ জন। মোট মারা গেছেন ১৮২ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৩ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৬০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৯৮ জনের। মোট মারা গেছেন ৪৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ২৯১ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৬৬০ জন। মোট মারা গেছেন ১৫০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬০৬ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৫৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৩৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৮৫ জন।

 

যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com