2358

10/22/2021 নমুনা পরীক্ষার সঙ্গে কমেছে শনাক্তও

নমুনা পরীক্ষার সঙ্গে কমেছে শনাক্তও

নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই ২০২১ ১৮:৫৯

চলতি সপ্তাহে ঈদুল আজহার ছুটিতে দেশে করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা কমেছে। আর তাতে কমেছে শনাক্তের সংখ্যাও।

আজ শনিবার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতর করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা, শনাক্তের সংখ্যা, সুস্থতার সংখ্যা ও মৃত্যু সংখ্যা বিশ্লেষণে এ তথ্য জানিয়েছে।

আর গত সপ্তাহে (১১ জুলাই থেকে ১৭ জুলাই) নমুনা পরীক্ষা হয়েছিল ২ লাখ ৮৪ হাজার ৪২৯টি।  অর্থ্যাৎ গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে নমুনা পরীক্ষার হার কমেছে ২৮ দশমিক ৯৪ শতাংশ।
 
সেই সঙ্গে চলতি সপ্তাহে রোগী শনাক্ত হয়েছেন ৬০ হাজার ৯৩৩ জন আর গত সপ্তাহে রোগী শনাক্ত হয়েছিলেন ৮৩ হাজার ৯৬ জন। গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে রোগী শনাক্তের হার কমেছে ২৬ দশমিক ৬৭ শতাংশ।

চলতি সপ্তাহে করোনাতে আক্রান্ত হয়ে ১ হাজার ৩৭৭ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গত সপ্তাহে মারা গিয়েছিলেন এক হাজার ৪৮০ জন। চলতি সপ্তাহে গত সপ্তাহের তুলনায় মৃত্যুহার কমেছে ছয় দশমিক ৯৬ শতাংশ।

তবে নমুনা পরীক্ষার হার, শনাক্তের হার এবং মৃত্যুহার কমলেও গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে করোনাতে আক্রান্ত হয়ে রোগী সুস্থ হয়েছেন বেশি। চলতি সপ্তাহে ৬৫ হাজার ১৭৬ জন সুস্থ হয়েছেন আর গত সপ্তাহে সুস্থ হয়েছিলেন ৫৫ হাজার ২৪ জন। অর্থ্যাৎ, গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে সুস্থতার হার বেড়েছে ১৮ দশমিক ৪৫ শতাংশ।


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com