2310

12/09/2021 সংকট উত্তরণে মালয়েশিয়ায় জাতীয় পুনরুদ্ধার কাউন্সিল গঠন

সংকট উত্তরণে মালয়েশিয়ায় জাতীয় পুনরুদ্ধার কাউন্সিল গঠন

ডেস্ক রিপোর্ট

১৭ জুলাই ২০২১ ২৩:০৭

মহামারি করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট উত্তরণে জাতীয় পুনরুদ্ধার কাউন্সিল গঠন করেছে মালয়েশিয়া।

এ কাউন্সিল সংকট থেকে উদ্ধারের পরিকল্পনা বাস্তবায়ন তদারকি করবে।

এমনটি জানিয়েছেন, দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন। কাউন্সিলের সভাপতির দায়িত্বে রয়েছেন তিনি নিজেই। তার সঙ্গে রয়েছেন মন্ত্রীপরিষদের সদস্যরাও।

জাতীয় পুনরুদ্ধার কাউন্সিলের পরিকল্পনা মন্ত্রী টেংকু জাফরুল আজিজ শুক্রবার (১৬ জুলাই) এক বিবৃতিতে বলেছেন, কাউন্সিলটি বেসরকারি খাত, শিল্প বিশেষজ্ঞ ও এনজিওর প্রতিনিধিদের সঙ্গে কাজ করবে। তিনি বলেছেন, এটি নিরাপদ ও নিয়মতান্ত্রিক পদ্ধতিতে দেশটিকে মহামারি থেকে বেরিয়ে আসতে সাহায্য করবে।

কাউন্সিল বিবেচনা এবং উন্নত ব্যবস্থার সুপারিশ করবে, যাতে নির্ধারিত চৌকাঠের ওপর ভিত্তি করে যত দ্রুত সম্ভব এই সংকট থেকে বেরিয়ে আসা যায়।

এছাড়া সংকট উওরণের সঙ্গে সঙ্গে সরকার চলাফেরার হার, কার্যকলাপের হার, সংক্রামকতার সময়কাল, ঝুঁকিপূর্ণ জনসংখ্যার এবং জনস্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালীকরণের মতো বিষয়গুলোতে মনোনিবেশ করবে। পাশাপাশি মহামারিকে সার্বিকভাবে নিয়ন্ত্রণে আনতে কৌশলগুলি আরও জোরদার করবে কাউন্সিল।

এর আগে, সাবেক প্রধানমন্ত্রী ডা. তুন মাহাথির মোহামাদ বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি জাতীয় পুনরুদ্ধার কাউন্সিল গঠনের কাজ শুরু করেছিলেন।

মাহাথির সম্প্রতি টেংকু জাফরুলের সঙ্গেও সাক্ষাৎ করেছিলেন। তখন কোভিড -১৯ সংকট সামাল দেওয়ার বিষয়ে অর্থমন্ত্রীকে তার মতামত জানান।


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com