130

10/04/2022 শিক্ষা বোর্ড আইনের খসড়া চূড়ান্তকরণের সভা ৩০ মার্চ

শিক্ষা বোর্ড আইনের খসড়া চূড়ান্তকরণের সভা ৩০ মার্চ

নিজস্ব প্রতিবেদক:

১৫ মার্চ ২০২১ ২১:৪৮

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইনের খসড়া চূড়ান্তকরণের সভা আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। এ ভার্চুয়াল সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এতে সভাপতিত্ব করবেন। শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। ২০১৯ খ্রিষ্টাব্দে আইনটির খসড়া প্রকাশের পর তা চূড়ান্ত করতে কয়েক দফা সভা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, শিক্ষা বোর্ড আইনের খসড় চূড়ান্তকরণের এ সভাটি ২৫ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২৮ ফেব্রুয়ারি সভার তারিখ নির্ধারণ করা হয়েছিল। সে সভাটিও স্থগিত হয়ে যায়। এ সভাটি আগামী ৩০ মার্চ ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হবে।  

জানা গেছে, ‘ইস্ট পাকিস্তান ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি অ্যাক্ট সংশোধন ও পরিমার্জন করে বাংলায় ভাষায় প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইনে খসড়া ইতোমধ্যে তৈরি করে তা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

২০১৯ খ্রিষ্টাব্দের ৭ এপ্রিল আইনের খসড়াটি জনমত যাচাইয়ের লক্ষ্যে প্রকাশ করেছিল মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। এ খসড়াটি চূড়ান্তকরণেই এ সভা ডাকা হয়েছে।


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com