ঢাকা বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ আগস্ট ২০২১ ১৭:৫৬; আপডেট: ২৫ আগস্ট ২০২১ ২১:৩১

বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যার নেপথ্য ষড়যন্ত্রকারী ও পরিকল্পনাকারীদের বিচারের সম্মুখীন করতে 'তদন্ত কমিশন' গঠন এবং ‘মরণোত্তর বিচার আইন প্রণয়নের দাবিতে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে গণজমায়েত ও সচিবালয় অভিমুখে পদযাত্রা শেষে আইন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

বুধবার সকাল ১০.৩০টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে 'গণজমায়েত' শেষে 'বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতৃবৃন্দ এ স্মারকলিপি প্রদান করেন।

এই কর্মসূচি একযোগে সারা পৃথিবীতে পালিত হয়েছে।

দেশের অভ্যন্তরে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা কমিটি সমূহের নেতৃত্বে জেলায় জেলায় জেলা প্রশাসকদের কার্যালয়ে একই দাবিতে স্মারকলিপি প্রদান করা হয় এবং দেশের বাইরেও দূতাবাস সমূহে অনুরূপ ভাবে বঙ্গবন্ধু ফাউন্ডেশন, প্রবাসী শাখা কমিটি সমূহের উদ্যোগে রাষ্টদূতদের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।


গণজমায়েত কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির প্রবীণতম সদস্য ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু।

পদযাত্রায় যৌথভাবে নেতৃত্ব দেন জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি ইঞ্জি. এ.কে.এম ফজলুল হক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি, বিশিষ্ট লেখক ড. মশিউর মালেক এডভোকেট।

সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর কমিটির নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি এড. আব্দুল খালেক মিয়া, ডা. আব্দুস সালাম, দেলোয়ার হোসেন, কাজী মফিজুল হক, যুগ্ম সম্পাদক রাশিদা হক কনিকা, রফিক উদ্দিন ফরাজী, শহীদুল্লাহ ওসমানী, আবুল খায়ের বাচ্চু মোল্লা, সাংগঠনিক সম্পাদক বাসেদ সিমন, সাহিত্য সম্পাদক শাহানা জেসমিন, যুব ও ক্রীড়া সম্পাদক টিপু সুলতান, ভারত কমিটির সভাপতি মীর এম এম শামীম, সহ সভাপতি আনোয়ারুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন মুন্না, কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক ডেভিড হালদার, নাসির খান, ফেরদৌস আলম, ছাত্র বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম বাপ্পী, কেন্দ্রীয় নেতা আহসান সামাদ, যুব ফাউন্ডেশনের নেতা টুটুল মোহাম্মদ, ঢাকা মহানগরের সমন্বয়তু কামাল হোসেন, আহসানউল্লাহ বেপারী, রাইসুল কবির দীপু, আব্দুল মান্নান মিয়া, আবুল হাসনাত মিন্টু, কেন্দ্রীয় কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক পরীক্ষীত বিশ্বাসসহ কেন্দ্র ও মহানগরের অন্যান্য নেতৃবৃন্দ।

গণজমায়েতে নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, অবিলম্বে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যার নেপথ্য ষড়যন্ত্রকারী ও পরিকল্পনাকারীদের বিচারের সম্মুখীন করতে তদন্ত কমিশন' গঠন এবং 'মরণোত্তর বিচার আইন' প্রণয়ন করা না হলে সারা বাংলাদেশ থেকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবন অভিমুখে পদযাত্রার কর্মসূচিসহ সংসদ ভবন সম্মুখে অবস্থান গ্রহণ করবে।

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top