ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফিলিস্তিনের বিপক্ষে পয়েন্ট অর্জনে প্রতিজ্ঞাবদ্ধ বাংলাদেশ জাতীয় ফুটবল দল

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ১৭ মার্চ ২০২৪ ১৫:৫৭; আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৬:১৫

গত বছরের শেষ দিকটি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জন্য খুবই ভালো সময় গিয়েছে। বিশ্বকাপ বাছাই ম্যাচগুলো কিছুটা মানিয়ে নিয়েছে তারা। ফিলিস্তিন শক্তিতে বেশ এগিয়ে থাকায় তাদের প্রতি সমীহ যথেষ্টই আছে বাংলাদেশের। রক্ষণে যে কঠিন পরীক্ষা আসন্ন সেটাও মানছেন ফুটবলাররা। বাস্তবের কঠিন জমিনে পা রেখেই তারা স্বপ্ন দেখছেন ভালো কিছুর, অন্তত একটি পয়েন্টের। 

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের প্রস্তুতির জন্য সৌদি আরবে চলা ক্যাম্প শেষের দিকে। ফিলিস্তিনের বিপক্ষে র ম্যাচ খেলতে রোববার কুয়েত যাবে বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার হবে প্রথম লেগ, পাঁচ দিন পর ফিরতি লেগ হবে ঢাকায়।

‘আই’ গ্রুপের টেবিলে ফিলিস্তিন ও বাংলাদেশের পয়েন্ট সমান, ১ করে। দুটি দলই নিজেদের প্রথম জয়ের অপেক্ষায়।

কুয়েতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে, নিবিড় অনুশীলনের জন্য এ মাসের শুরু থেকে রিয়াদে ক্যাম্প করছে বাংলাদেশ। ক্যাম্প এবং সুদানের বিপক্ষে খেলা দুই প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স নিয়ে ইতিবাচক কথা বলেছেন কোচ, খেলোয়াড়রা। এবার বাফুফের মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় ডিফেন্ডার হাসান মুরাদ জানালেন ফিলিস্তিন ম্যাচে ভালো কিছু পাওয়ার লক্ষ্য তাদের।

“ফিলিস্তিন ও সুদান প্রায় একই মানের দল। আমরা চেষ্টা করব ফিলিস্তিনের বিপক্ষে ভালো খেলার। যেহেতু আমি সেনাবাহিনীর একজন সদস্য, সৈনিক। সেহেতু আমি এখানে একটা ‘যুদ্ধে’ এসেছি। এখান থেকে আমরা যেন কিছু নিয়ে যেতে পারি বাংলাদেশে; সেভাবেই চেষ্টা করব আমরা।”

“কোচ রক্ষণ নিয়ে অনেক কাজ করেছেন। ব্যক্তিগতভাবে আমাকে ডেকে নিয়ে বলেছেন, আমার রক্ষণ ভালো। এখন ‘বিল্ড আপ’ নিয়ে কাজ করেছি, আমি এখানে উন্নতি করেছি।” তরুণ মিডফিল্ডার জায়েদ আহমেদের চাওয়া ব্যক্তিগত উন্নতির মাধ্যমে দলের প্রয়োজন মেটানোর।

“জাতীয় দল সবসময় বিশেষ একটা জায়গা। এখানে সবাই চায় ব্যক্তিগত বা দলীয় উন্নতি। সবাই চায় নিজের শতভাগ দিতে, যেন দলের উন্নতি হয়, নিজেরও উন্নতি হয়। ফিলিস্তিন ম্যাচ নিয়ে কোচ পরিকল্পনা সাজাচ্ছেন। সুদানের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছি। এখন আমরা আরও আত্মবিশ্বাসী।”

আক্রমণভাগের মূল ভরসা রাকিব হোসেন। তার সঙ্গে আছেন ফয়সাল আহমেদ ফাহিম, সুমন রেজা, রফিকুল ইসলাম। চোটের কারণে শেখ মোরসালিন না থাকাটা তাদের জন্য সুযোগ বটে। তা কাজে লাগানোর অপেক্ষায় আছেন বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড রফিকুল।

“সেরা একাদশে বা বদলি যেভাবেই সুযোগ পাই, আমি যেকোনো সময় দেশকে ভালো কিছু দেওয়ার জন্য প্রস্তুত। গোল করতে পারি বা গোল করাতে পারি- এটাই আমার কাজ থাকবে।”

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top