ঢাকা শনিবার, ৮ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

ভারতে আবারও শনাক্ত ও মৃত্যুর রেকর্ড, নতুন আক্রান্ত প্রায় ৪ লাখ

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২১ ১০:৪৬; আপডেট: ৮ অক্টোবর ২০২২ ০০:৩৭

করোনাভাইরাসের মহামারিতে আরও একটি ভয়াবহ দিন প্রত্যক্ষ করলো ভারত। শুক্রবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, গত এক দিনে দেশটিতে নতুন করে তিন লাখ ৮৬ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। আর একই সময়ে মৃত্যু হয়েছে আরও তিন হাজার ৪৯৮ জনের। করোনা মোকাবিলায় ভারতে সহায়তা পাঠাতে শুরু করেছে বহু দেশ। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনা মোকাবিলার সহায়তা সামগ্রী নিয়ে শুক্রবার সকালে ভারতে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান। চারশ’রও বেশি অক্সিজেন সিলিন্ডার এবং বিভিন্ন ধরনের হাসপাতাল সামগ্রী রয়েছে বিমানটিতে।

 

করোনা মহামারিতে ভারতে মোট মৃত্যুর পরিমাণ দাঁড়িয়েছে দুই লাখ ৮ হাজার ৩৩০ জনে। গত নয় দিন ধরে তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে দেশটিতে। মোট আক্রান্তের পরিমাণ দাঁড়িয়েছে এক কোটি ৮৭ লাখে।

 

শুক্রবার মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ১৫৯ জন আর মৃত্যু হয়েছে ৭৭১ জনের। টিকা সংকটের কথা জানিয়ে তিন দিন টিকাদান বন্ধের ঘোষণা দিয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। মহারাষ্ট্রের পর সবচেয়ে বিপর্যস্ত রাজ্যগেুলো হলো কেরালা, কর্নাটক, উত্তর প্রদেশ, তামিল নাড়ু এবং দিল্লি।

গত বছর ভারতের প্রথম করোনা রোগী শনাক্ত হওয়া কেরালায় বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৬০৭ জনের। মুখ্যমন্ত্রী পিনারায়ি ভিজায়ান বলেছেন সংক্রমণ ঠেকাতে ৪ থেকে ৯ মে পর্যন্ত আরও বিধিনিষেধ আরোপ করা হবে।

প্রতিবেশি কর্নাটকে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ২৪ জন আর মৃত্যু হয়েছে ২৭০ জনের। দৈনিক মৃত্যুতে আরও একবার রেকর্ড গড়েছে দিল্লি। ৩৯৫ জনের মৃত্যুর পাশাপাশি নতুন আক্রান্ত হয়েছে ২৪ হাজার ২৩৫ জন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top