ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

শিক্ষক নিয়োগ তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সময় বাড়ছে না, মে মাসেই নিয়োগ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২১ ০১:২০; আপডেট: ১৪ মে ২০২১ ১০:৫৫

৫৪ হাজার ৩০৪ পদে শিক্ষক নিয়োগের অনলাইন আবেদনের সময় শেষ হচ্ছে শুক্রবার (৩০ এপ্রিল)। এর মধ্যে ১৬তম নিবন্ধনধারীরা তৃতীয় গণবিজ্ঞপ্তির আবেদনের সময় এক মাস বাড়ানোর দাবি জানালেও তা আর হচ্ছে না বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এছাড়া অনেক আবেদনকারী সনদ না তোলা, সফটওয়্যার জটিলতা, তথ্য হালনাগাদসহ নানা সমস্যায় আবেদন করতে পারেননি বলে জানা গেছে। এ অবস্থায় আবেদনের সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান আশরাফ উদ্দিন। 

তিনি বলেন, অন্যান্য সময় আবেদনের জন্য ১৫ দিন সময় দেওয়া হতো। এবার সেটি একমাস দেওয়া হয়েছে। এছাড়া সফটওয়্যারে কোনো ঝামেলা ছিল না। আর যারা সনদ আগে তোলেননি সেটি একান্তই তাদের ব্যক্তিগত বিষয়। কারণ পরীক্ষা দেওয়ার পর সনদ তোলার জন্য দীর্ঘদিন সময় ছিল।

আশরাফ উদ্দিন জানান, যারা আগামীকাল ৩০ তারিখের মধ্যে আবেদন শেষ করবেন, তারা আরও তিন দিন সময় পাবেন টাকা জমা দেওয়ার জন্য। এর মধ্যে আবেদনের সব কার্যক্রম সম্পন্ন হবে। আগামী মে মাসের মধ্যেই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। আগামী মাসেই ৫৪ হাজার শিক্ষক চূড়ান্ত নিয়োগ পেতে যাচ্ছেন।

গত ৩০ মার্চ দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি জারি করে অনলাইনে আবেদন আহ্বান করে এনটিআরসিএ। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী লিংকে প্রবেশ করে চাওয়া তথ্য দিতে হবে এবং প্রত্যেক আবেদনে ১০০ টাকা হারে ফি জমা দিতে হবে।

অনলাইনে দেওয়া আবেদন ও ফি জমা দেওয়া সংক্রান্ত নিয়ম টেলিটকের ওয়েবসাইট ও এনটিআরসিএ-এর ওয়েবসাইটে স্বতন্ত্রভাবে প্রদর্শন করা হয়েছে। এ বিষয়ে একটি নমুনা টেলিটক ওয়েবসাইটে পাওয়া যাবে।

২০১৮ সালের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা যেসব প্রার্থীর বয়স ৩৫ বছরের বেশি তারাও আবেদনের সুযোগ পাচ্ছেন। আর যেসব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ইনডেক্সধারী শিক্ষকের নিবন্ধন সনদ রয়েছে তারাও আবেদন করতে পারছেন।

এদিকে গত ২৬ এপ্রিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক পদের প্রার্থী হিসেবে আবেদনকারীদের আগামী ৬ মে নিবন্ধন সনদের স্ক্যান কপি পাঠাতে নির্দেশ দেওয়া হয়ছে। নির্ধারিত ছকে প্রার্থীর রোল নম্বর, নাম, নিবন্ধন পরীক্ষায় পাসের সাল, ডিগ্রির নামসহ office@ntrca.gov.bd ও ntrca2005@yahoo.com সনদের স্ক্যান কপি পাঠাতে হবে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top