ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

হজে পাঠানোর নামে প্রতারণা সম্পর্কে সতর্ক করল ধর্ম মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২১ ০০:৪৫; আপডেট: ১৪ মে ২০২১ ১০:৫৫

করোনার কারণে ২০২১ সালের পবিত্র হজ হবে কি না, হলেও কোন পদ্ধতিতে হবে তা এখনও নিশ্চিত নয়। এরইমধ্যে এ বছর হজে পাঠানোর কথা বলে দেশের বিভিন্ন জায়গা থেকে অগ্রিম টাকা নিচ্ছে কয়েকটি প্রতারক চক্র। 

এসব প্রতারকদের সঙ্গে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য হজে গমনেচ্ছুদের অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর হজে নাম তালিকাভুক্ত করা হবে এমন আশ্বাস দিয়ে বিভিন্ন জনের কাছ থেকে অর্থ নেওয়া হচ্ছে, যা প্রতারণা। এ সংক্রান্ত প্রতারণার ঘটনা ধর্ম মন্ত্রণালয়ের নজরে এসেছে। বিষয়টি অনভিপ্রেত এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার জন্য মারাত্মক হুমকিস্বরূপ বলে মনে করে মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, ২০২১ সালের সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনে আগ্রহী প্রাকনিবন্ধিত ও নিবন্ধিত ব্যক্তিবর্গকে এ চক্রের প্রতারণা থেকে সাবধান থাকার জন্য মন্ত্রণালয় অনুরোধ করছে। পাশাপাশি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ২০২১ সালের হজের বিষয়ে কোনো প্রকার আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করেছে মন্ত্রণালয়।   




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top