ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

হেফাজত নেতা মুফতি ফখরুল ইসলাম চার দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১ ০০:১৩; আপডেট: ১৪ মে ২০২১ ১১:১১

রাজধানী পল্টন থানার নাশকতার মামলায় হেফাজতে ইসলামের সাবেক প্রচার সম্পাদক মুফতি ফখরুল ইসলামের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২৫ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু আসুফিয়ান মো. নোমান শুনানি শেষে ভার্চুয়ালি এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট  থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য নিশ্চিত করেছেন। সূত্র জানায়, ২০১৩ সালের পল্টন করা মামলায় কারাগার থেকে ভার্চুয়াল হাজির করা হয়। একই সঙ্গে তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক চার রিমান্ডের এ আদেশ দেন।

গত ১৯ এপ্রিল ২০১৩ সালের আরেক মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতের দোষ স্বীকার করে  জবানবন্দি দেন। এরপর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১৫ এপ্রিল মুফতি ফখরুল ইসলামের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে ১৪ এপ্রিল সন্ধ্যায় মুফতি ফখরুল ইসলামের গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত এ নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top