ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে প্রস্তুত থাকতে বলছে হাটহাজারী মাদ্রাসা

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১ ০৩:২৮; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০২:৫২

চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসা

বাংলাদেশের একটি বড় কওমি মাদ্রাসা এবং হেফাজতে ইসলামের অন্যতম প্রধান কেন্দ্র চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ আজ একটি বিবৃতিতে বলেছে, মাদ্রাসাটির বিরুদ্ধে দেশের ভেতর ও বাইরে থেকে ষড়যন্ত্র চলছে।

মাদ্রাসার পরিচালনা পর্ষদ এবং শিক্ষকদের পক্ষে একটি লিখিত বিবৃতিতে এরকম ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

লিখিত বিবৃতিটি পাঠ করেন মাদ্রাসার শিক্ষক ড.নুরুল আফসার। সেখানে বলা হয়, ''দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার প্রতিষ্ঠার ১২০ বছর পর কিছু আদর্শচ্যুত ও স্বার্থান্বেষী দুষ্কৃতিকারী দেশের ভেতরে ও দেশের বাইরে উম্মুল মাদারেসের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকার খবর পাওয়া যাচ্ছে।''

এই বিবৃতি দেয়া হলো এমন সময়ে, যখন হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে দেশ জুড়ে সরকারের গ্রেপ্তার অভিযান চলছে।

সম্প্রতি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের সময় সরকারের সঙ্গে এ নিয়ে চরম সংঘাতে জড়িয়ে পড়েছিল হেফাজত।

এরপর সরকার সংগঠনটির নেতা-কর্মীদের বিভিন্ন মামলায় গ্রেফতার অভিযান শুরু করে।

ব্রাহ্মণবাড়িয়া এবং হাটহাজারী সহ বিভিন্ন জায়গায় ব্যাপক সহিংসতা এবং প্রাণহানির ঘটনার পর গ্রেপ্তার অভিযানের মুখে হেফাজত চাপে পড়েছে।

কওমি মাদ্রাসা ভিত্তিক হেফাজতে ইসলাম দলের উদ্ভব হয়েছে এই হাটহাজারী মাদ্রাসা থেকে। এই মাদ্রাসার পরিচালক জুনাইদ বাবুনগরী বর্তমানে হেফাজতে ইসলামের আমির।

তবে সাম্প্রতিক গ্রেপ্তার অভিযান প্রসঙ্গে হাটহাজারী এই মাদ্রাসার বিবৃতিতে সরাসরি কিছু বলা হয়নি।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top