ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

ছাত্রলীগকর্মী তপুর ‘ফ্রি মুদির দোকান’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১ ১৯:৪২; আপডেট: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২০

সরকারি কঠোর বিধিনিষেধের কারণে নিম্নআয়ের মানুষ ঘরবন্দি। তাদের আয়-রোজগারের পথ বন্ধ। সেই নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগকর্মী তোসাদ্দেক নূর চৌধুরী তপু। তার ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম  নগরীর পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুরে বুধবার (১৪ এপ্রিল) থেকে চালু হয়েছে ভ্রাম্যমাণ ‘ফ্রি মুদির দোকান’। 

তোসাদ্দেক নূর চৌধুরী তপু বলেন, করোনাভাইরাসের কারণে সরকার কঠোর বিধিনিষেধ  দিয়েছে। এতে করে যারা নিম্ন আয়ের মানুষ তাদের আয় রোজগার কমে গেছে।  তাই এসব মানুষের কথা চিন্তা  করে ফ্রি মুদির দোকান চালু করেছি। কঠোর বিধিনিষেধের প্রতিদিন বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত চালু থাকবে দোকানটি। এখানে ৩০ রকমের মুদি পণ্য আছে।  

তিনি জানান, এক ব্যক্তি দুই কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি তেলসহ যে কোনো পাঁচটি আইটেম নিতে পারবেন। তার জন্য এক টাকাও দিতে হবে না। এখানে পাওয়া যাবে চাল, ডাল, তেল, লবণ, আটা, ময়দা, সুজি, চিনি, সেমাই, ন্যুডলস, চিড়া, পেঁয়াজ, আদা, রসুন, হলুদ ইত্যাদি।

তপুর ফ্রি দোকান থেকে বিকেল সাড়ে তিনটার দিকে পাঁচ ধরনের পণ্য নিয়েছেন জাহানারা বেগম। তিনি বলেন, এই সময়ে ফ্রিতে চাল, আলু, তেল ফ্রি-তে পেয়ে অনেক ভালো লাগছে।

বর্তমানে ছাত্রলীগের কোনো পদে না থাকা তপু জানান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নির্দেশনায় শ্রমজীবী মানুষের জন্য তিনি ফ্রি মুদি দোকান চালু করেছেন। প্রতিদিনই ভিন্ন ভিন্ন স্থানে ফ্রি মুদির দোকান নিয়ে হাজির হবেন বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার তপুর দোকান থাকবে শুলকবহর এলাকায়৷ গত বছর তিনি চালু করেছিলেন ফ্রি সবজি বাজার। 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top