ঢাকা বৃহঃস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

শিলাবৃষ্টিসহ ঝড়ো হাওয়ার আভাস

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১ ২২:৪৩; আপডেট: ৭ জুলাই ২০২২ ০০:৪১

দেশের একাধিক স্থানে ঝড়ো হাওয়াসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া কিছু এলাকায় তাপমাত্রাও থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের বেশি।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে রোববার (১১ এপ্রিল) বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এসব তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, দেশের প্রায় চার বিভাগে ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে রাজশাহী অঞ্চলে একটা ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা অঞ্চলসহ সিলেট, ঢাকা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে কিছু এলাকায় বয়ে যাবে দাবদাহ। রাঙ্গামাটি, ফেনী, রাজশাহী, পাবনা, দিনাজপুর, নীলফামারী ও পঞ্চগড় অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু দাবদাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে সামান্য পরিবর্তন হতে পারে। আর বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top