ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

শ্রীলঙ্কার চাওয়া ৭, বাংলাদেশের ৩

ক্রীড়া ডেস্ক: | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১ ১৫:৩৭; আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ২৩:২৩

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, শিগগিরই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।  নিয়ে জটিলতা যেন কাটছেই না। কোয়ারেন্টাইন জটিলতার কারণে গেল বার সিরিজ বাতিল করেছিল বিসিবি। কথা ছিল চলতি মাসে হতে যাওয়া সফরে গিয়ে তিন দিনের কোয়ারেন্টাইনে থাকবে টাইগাররা।

কিন্তু হঠাৎই হাজির হয়েছে নতুন বিপত্তি। করোনার প্রকোপের কারণে কোয়ারেন্টাইনের নিয়মে বদল এনেছে শ্রীলঙ্কা। নতুন নিয়মে সাতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে দেশটিতে সফর করলে। কিন্তু বিসিবির চাওয়া ছিল তিনদিনের কোয়ারেন্টাইনের।

এই নিয়মে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে ফের কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে এখনো তিনদিনের কোয়ারেন্টাইনের আশায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, শিগগিরই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। 

তিনি বলেন, ‘আমরা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেছি। সেখানকার কোয়ারেন্টাইন নিয়মগুলো নিয়েও আলোচনা হয়েছে। যে কোনও দ্বিপাক্ষিক সিরিজের সময় সফরের বিভিন্ন বিষয় নিয়ে চুক্তি হয়। সেই এমওইউ-তে রয়েছে ৩ দিনের কোয়ারেন্টাইন। সেই চুক্তি অনুযায়ী আমরা সেখানে ৩ দিনের কোয়ারেন্টাইন করব এবং পরবর্তীতে অনুশীলনের সব সুযোগ সুবিধা পাবো।’

বিসিবি সিইও আরও বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও আমাদের তিন দিনের কোয়ারেন্টাইনের কথা বলেছে। সফরের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। এ মুহূর্তে আমাদের এখানেও লকডাউন আছে। সরকারের কোনও নির্দেশনা আছে কি না সেটাও আমরা দেখছি। দুই-একদিনের মধ্যে আমাদের এখানে ও শ্রীলঙ্কা থেকেও সবকিছুর চূড়ান্ত পরিকল্পনা জানা যাবে।’

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশের। দুই ম্যাচই হওয়ার কথা পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় ম্যাচ ২৯ এপ্রিল।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top