ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

আমিরাতের এক সেলুনে রমজানে বিনামূল্যে চুল কাটার সুযোগ

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১ ১৫:২৬; আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ২৩:৫০

করোনায় মানবিক এক উদ্যোগ নিয়েছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরের একটি চুল কাটার দোকান। আসন্ন রমজান উপলক্ষে মাসজুড়ে দোকানটির পক্ষ থেকে চাকরিপ্রত্যাশী সবার বিনামূল্যে চুল কেটে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।  

দুবাইয়ের মিডিয়া সিটি এলাকায় অবস্থিত ‘সিজি বারবারশপ’ নামের ওই সেলুনটি ‌‘স্টপ অ্যান্ড হেল্প’ নামে একটি দাতব্য সংগঠনের সঙ্গে যৌথভাবে এমন উদ্যোগ নিয়েছে। এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়েছে আমিরাতের জাতীয় দৈনিক খালিজ টাইমস। 

প্রতিবেদনে বলা হয়েছে, মহামারির কারণে অনেকে চাকরি হারিয়েছেন। অনেকের চাকরি রয়েছে শঙ্কার মুখে। এমন পরিস্থিতি বিবেচনা করে চাকরিপ্রত্যাশীরা যাতে ‘পেশাদার ও আত্মবিশ্বাসী’ হয়ে গোছালোভাবে নিজেদের তুলে ধরতে পারেন সে জন্যই এমন পদক্ষেপ।    

সিজি বারবারশপের প্রতিষ্ঠাতা কার্লোস গামাল বলেন, ‘গেল বছর অনেকের জন্য ছিল খুবই কঠিন। এমন পরিস্থিতি থেকে আবার নতুন করে সব কিছু শুরুর জন্য একজন মানুষকে বেশ শক্ত হতে হবে। আর এ কারণেই আমরা তাদের প্রতি আমাদের সাহায্যের হাত বাড়িয়েছি।’   

তিনি আরও বলেন, ‘আমরা যে কোনো ছেলেকে, যারা তাদের বাবা কিংবা যেসব বাবা তাদের ছেলের সঙ্গে যোগ দিতে চাইবেন, তাদের সবাইকে চুল কাটার সুবিধা দেব। আমরা চাই শুধু একজন নয়, যেন পুরো পরিবারটিকে দেখতে সুন্দর লাগে। যেন আত্মবিশ্বাসী হয় তারা।’




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top