ঢাকা বৃহঃস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

সফর চমৎকার ছিল জানিয়ে ধন্যবাদ দিলেন মোদি

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১ ১৫:০৮; আপডেট: ৯ ডিসেম্বর ২০২১ ০৩:১৬

সম্প্রতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ সফরকালে নিখুঁত ও চমৎকার আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (৫ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্প্রতি এক চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে ধন্যবাদ জানান। চিঠিতে মোদি বলেন, সফরকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে আলোচনা ও মত বিনিময়ে আমি আনন্দিত। অত্যন্ত আকর্ষণীয়ভাবে গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আয়োজনের জন্য বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানাচ্ছি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গত ২৬ ও ২৭ মার্চ দুইদিন বাংলাদেশ সফর করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির সফরে শীর্ষ বৈঠকে দুই দেশের মধ্যে পাঁচটি সমঝোতা স্মারক সই হয়। এছাড়া সাতটি উন্নয়ন প্রকল্পও উদ্বোধন করা হয়। সফরে মোদি মুজিব চিরন্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি বঙ্গবন্ধু–বাপু ডিজিটাল জাদুঘর উদ্বোধন করেন। সাভারে জাতীয় স্মৃতিসৌধেও ফুল দেন তিনি। এছাড়া সাতক্ষীরা ও গোপালগঞ্জে মন্দির পরিদর্শন করেন এবং টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানান।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top