ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

লেবানন থেকে ফিরে তারা দাবি তুললেন কোয়ারেন্টাইনে যাবো না

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১ ১৪:১৮; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০১:১০

করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায়  ইউরোপ ও ১২ দেশ থেকে যাত্রী পরিবহন নিষিদ্ধ করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। কিন্তু এরমধ্যে স্বেচ্ছায় দেশে ফেরার কর্মসূচির আওতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে লেবাবন থেকে দেশে ফিরেছেন ২৭৮ জন বাংলাদেশি। অথচ ১২ দেশের তালিকায় রয়েছে লেবাবনও।

নিয়ম অনুযায়ী তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু কোয়ারেন্টাইনে থাকতে রাজি নন দেশে ফেরা এ বাংলাদেশিরা। যে কারণে তাদের স্বজনরা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কোয়ারেন্টাইনবিরোধী বিক্ষোভ শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন যাত্রীরাও। এ বিষয়ে সকাল থেকে বিমানবন্দরে উত্তেজনা বিরাজ করছিল। পরে অবশ্য তাদের বোঝানো বুঝিয়ে কোয়ারেন্টাইনে যেতে রাজি করানো গেছে। 

নিষেধাজ্ঞায় থাকা ১২ দেশের তালিকায় লেবাননের নাম থাকার কারণে এ ফ্লাইটটিকে প্রথমে অবতরণের অনুমতি দেওয়া হয়েছিল না। কিন্তু দূতাবাসের উদ্যোগে মানবিক বিবেচনায় সকালে ফ্লাইটটি অবতরণ করতে দেওয়া হয়। বৈরুত রফিক হারিরি এয়ারপোর্ট থেকে ২৭৮ জন যাত্রী নিয়ে ঢাকায় আসে এ বিমানটি। 

যেহেতু নিষেধাজ্ঞার আওতাভুক্ত দেশ থেকে ফ্লাইটটি এসেছে তাই সবাইকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত হয়। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন যাত্রীরা। এ সময় যাত্রীর স্বজনরা ১ নম্বর আগমনী টার্মিনালের গেট ধরে টানাটানি শুরু করেন। বিভিন্ন স্লোগান দিতে থাকেন। অন্যদিকে যাত্রীরাও কোয়ারেন্টাইনে যাবেন না বলে চিৎকার শুরু করেন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top