ঢাকা মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

হাই কোর্টে নতুন ১১ বিচারক নিয়োগ, শপথ বিকেল ৪টায়

নিউজ ডেস্ক | প্রকাশিত: ৩১ জুলাই ২০২২ ১৬:৪৭; আপডেট: ৪ অক্টোবর ২০২২ ০৯:০০

 

নতুন বিচারকদের নিয়ে সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগে বিচারকের সংখ্যা দাঁড়াচ্ছে ৯৫ জনে। সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে ১১ জনকে নিয়োগ দিয়েছে সরকার, যারা জজ আদালতের বিচারক, রাষ্ট্রের আইন কর্মকর্তা পদে অথবা আইন পেশায় নিয়োজিত ছিলেন।

আইন ও বিচার বিভাগ রোববার এই নিয়োগের আদেশ জারি করেছে জানিয়েছে, শপথ গ্রহণের তারিখ থেকে দুই বছরের জন্য রাষ্ট্রপতি তাদের হাই কোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক পদে নিয়োগ দিয়েছেন।

জেলা ও দায়রা জজ হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মো. শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, টাঙ্গাইল জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের হাই কোর্ট বিভাগের বিচারক হচ্ছেন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমানকেও বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির-উল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আলী রেজা, আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন ও আইনজীবী এ কে এম রবিউল হাসান অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এই ১১ জন অতিরিক্ত বিচারককে নিয়ে সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগে বিচারকের সংখ্যা দাঁড়ালো ৯৫ জনে।

রোববার বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নতুন ১১ বিচারককে শপথ পড়ানোর কথা রয়েছে।

 



আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top