ঢাকা বৃহঃস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

ফিজিক্যাল চ্যালেঞ্জ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে এবং ফুটবল দলকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা

নিউজ ডেস্ক | প্রকাশিত: ২০ জুন ২০২২ ১৪:০২; আপডেট: ২০ জুন ২০২২ ১৪:১৩

বাংলাদেশ পুরুষ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়ার হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত দুই বছরে আন্তর্জাতিক ফুটবল আসরে সাফল্য পাওয়া ছেলেদের জাতীয় দল ও মেয়েদের অনূর্ধ্ব-১৯ দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে রোববার এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুই দলের প্রত্যেক খেলোয়াড়কে ৫ লাখ এবং দলের কর্মকর্তাদের ২ লাখ টাকা করে আর্থিক সম্মাননা প্রদান করেন প্রধানমন্ত্রী।

ফুটবলাররা আগেও বেশ কবার প্রধানমন্ত্রীর সংবর্ধনা পেয়েছেন। বিশেষ করে গত কয়েক বছরে আন্তর্জাতিক ফুটবলে সাফল্য পাওয়া মেয়েদের কয়েকটি দলকেই বিভিন্ন সময়ে সংবর্ধনা প্রদান ও পুরস্কৃত করেছেন প্রধানমন্ত্রী। গণভবনে সবার সঙ্গে একসঙ্গে সময় কাটিয়েছেন তিনি।

তবে করোনাভাইরাস মহামারীর সময়ে এবারের অনুষ্ঠান ছিল অন্য রকম। সেভাবে সবার সঙ্গে সময় কাটানোর ফুসরত ছিল না। যা নিয়ে আক্ষেপ ঝরল প্রধানমন্ত্রীর কণ্ঠেও।

“করোনাকালীন সময় বলে অনুষ্ঠানটা এভাবেই করতে হলো। করোনা যদি না থাকত, তাহলে গণভবনের মাঠে সবাইকে একসঙ্গে ডেকে নিয়ে ঘুরে এই অনুষ্ঠানটা করতাম। আশা আছে, ভবিষ্যতে আমরা এটা করতে পারব। আজকে এ অনুষ্ঠানে সকল ক্রীড়াবিদ, খেলোয়াড়, সংগঠক যারা আছেন, সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।”

“আমি আগেও বলেছি, এই অনুষ্ঠানটা যদি গণভবনে সবাইকে ডেকে নিতে পারতাম, গল্প করতে পারতাম, তাহলে আরও বেশি খুশি হতাশ। আমি শুধু এতটুকু বলব যে, আমাদের ক্রীড়াঙ্গণে খেলাধুলার আরও প্রসার ঘটুক… এটাই আমি চাই।”

২০২০ সালের নভেম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঢাকায় আয়োজিত হয়েছিল ‘মুজিব বর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ’। নেপালের বিপক্ষে দুই ম্যাচের প্রথমটি ২-০ গোলে জিতেছিল বাংলাদেশ, দ্বিতীয় ম্যাচটি হয়েছিল গোলশূন্য ড্র।

গত বছর ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জেতে বাংলাদেশ। এই দুটি ফুটবল দলকে এদিন সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী।

এছাড়া বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যাল চ্যালেঞ্জ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকেও সংবর্ধনা দেওয়া হয়।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top