ঢাকা রবিবার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সিরাজগঞ্জ মহাসড়কে যাত্রীর চাপ, মিলছে না বাসের টিকিট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ মে ২০২২ ২০:০৩; আপডেট: ২৯ মে ২০২২ ১৫:১২

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। এতে সিরাজগঞ্জ মহাসড়কে বেড়েছে যাত্রীর চাপ। তবে সহজে মিলছে না বাসের টিকিট। গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়াও।

শনিবার (৭ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত মহাসড়কের হাটিকুমরুল বাসট্যান্ড, সিরাজগঞ্জ সদর বাস টার্মিনাল, কড্ডার মোড় এলাকা ঘুরে এমনটা জানা যায়।

সিটিং সার্ভিসের বাসগুলোতে ঢাকাগামী যাত্রীর উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। তবে এসব বাসের কাউন্টার থেকে যাত্রীদের স্বাভাবিক দিনের চেয়ে টিকিট কাটতে হচ্ছে দ্বিগুণ দামে। এতেও মিলছে না টিকিট। এ ভোগান্তিকে পুঁজি করে যাত্রীদের কাছ থেকে ইচ্ছে মতো ভাড়া আদায় করছে লোকাল বাসগুলোও।

হাটিকুমরুল এলাকায় সালাউদ্দিন নামের ঢাকাগামী এক যাত্রী বলেন, ‘বেলা ১১টা থেকে হাটিকুমরুল গোলচত্বরে দাঁড়িয়ে আছি। কাউন্টারে কোনো টিকিট নেই। সবাই আগেই দ্বিগুণ দামে কিনে নিয়েছে। লোকালবাসের সহকারী তিনগুণ ভাড়া বেশি চাচ্ছে। এখন আর কী করবো কালকে অফিস আছে, সে ভাড়া দিয়ে হলেও যেতেই হবে।’

কড্ডার মোড় এলাকায় বাসের অপেক্ষায় থাকা রুবেল হোসাইন বলেন, ‘তিন ঘণ্টা হলো ঢাকা যাওয়ার আশায় পরিবার নিয়ে দাঁড়িয়ে আছি। কোনো বাসের টিকিট নেই। লোকালবাসের ভাড়া বেশি। আর কি করবো সময় এখন বাসওয়ালাদের, বেশি দিয়িই ঢাকা যাবো।’

তবে এ বিষয়ে জেলা বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তারা কোনো কথা বলতে রাজি হননি।

কড্ডার মোড় এলাকায় এস আই পরিবহনের কাউন্টারে কর্মরত একজন নাম না প্রকাশ করার শর্তে বলেন, করোনায় গত দুই বছর আমাদের ব্যবসা মন্দা ছিল। এবছর মোটামুটি যাত্রী বেড়েছে। ভাড়া একটু বাড়ানো হয়েছে। প্রতি ঈদে ভাড়া একটু বাড়তি থাকে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top