ঢাকা রবিবার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

পঞ্চম বারের মতো কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ সাজু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২ ০১:৩৫; আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ০১:৩৬

স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু টানা পঞ্চমবারের মতো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব হিসেবে নিযুক্ত হন।

শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করে।

ইতিপূর্বে শাহজাহান আলম সাজু আরো চার মেয়াদে ১২ বছর এ দায়িত্ব পালন করেছেন। তিনি কল্যাণ ট্রাস্টের সচিব হিসেবে দায়িত্ব পালনকালে ব্যাপক সংস্কার সাধন করেন।

পূর্বে পেনশনের টাকা পেতে অবসরে যাওয়া শিক্ষকদের ঘুষ প্রদান সহ নানা হয়রানির শিকার হতে হতো। কেবল তাই নয় বছরের পর বছর দ্বারে দ্বারে ঘুরেও পেনশনের টাকা না পেয়ে অনেক শিক্ষককেই চলে যেতে হয়েছে পরপারে।

এখন আর সে রকম ভোগান্তি নেই। অসুস্থ শিক্ষক কর্মচারীরা বাসায় বসেই চেক পাচ্ছেন। 

সাজুর প্রচেষ্টায় আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল সেবায় কল্যাণ সুবিধা প্রদান করা হয় শিক্ষক কর্মচারীদের।

অনলাইন ব্যবস্থায় শিক্ষক কর্মচারীগণের কল্যাণ সুবিধার আবেদন গ্রহণ এবং তাঁদের নিজস্ব ব্যাংক একাউন্টে ইএফটি এর মাধ্যমে কল্যাণ সুবিধা প্রেরণ করা হয়। 


তিনি দায়িত্বগ্রহণের পূর্বে ১৮ বছরে কল্যাণ সুবিধা প্রদান করা হয়েছে ২৭৯ কোটি টাকা অথচ তিনি দায়িত্বগ্রহণের পর চার মেয়াদে গত ১২ বছরে অবসরপ্রাপ্ত ১ লক্ষ ৩৪ হাজার ৭০২ জন শিক্ষক কর্মচারীদের মধ্যে প্রায় ৩ হাজার ৩৫২ কোটি টাকার রেকর্ড পরিমাণ কল্যাণ সুবিধার অর্থ প্রদান করা হয়।

উল্লেখ্য, সাবেক কারানির্বাচিত ছাত্রনেতা অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সহসভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।


বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ কেন্দ্রীয় উপ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। অধ্যক্ষ সাজুকে পঞ্চমবারের মতো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব নিযুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বু

ধবার অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু সচিবালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের নিকট যোগদান করেন।

প্রসঙ্গত, পদাধিকার বলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ভাইস-চেয়ারম্যান।

এ প্রসঙ্গে শাহজাহান আলম সাজু সংবাদ প্রতিদিনকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্টরা আমার প্রতি যে দায়িত্ব অর্পন করেছেন আমি তা পালনে সর্বদা সচেষ্ট। আমি ইতোমধ্যে শিক্ষক-কর্মচারীদের কষ্ট লাঘব করার উদ্যোগ নিয়েছি। আর ঘুষ দুর্নীতি বন্ধ করেছি। ইনসাল্লাহ এ ধারা অব্যাহত থাকবে। 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top