ঢাকা বৃহঃস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

র‍্যাঙ্কিংয়ে বড় লাফ জয়ের, উন্নতি মিরাজের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২ ১৬:৪৮; আপডেট: ৭ জুলাই ২০২২ ০১:৩২

ডারবান টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে অনবদ্য সেঞ্চুরি করেছেন মাহমুদুল হাসান জয়। অভিষেক শতকে ১৩৭ রানের ইনিংসটি জয়ের ক্যারিয়ার সেরা।

এছাড়া দক্ষিণ আফ্রিকার মাটিতে সব ফরম্যাট মিলিয়ে কোনো বাংলাদেশি ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ রানও এটি। এমন পারফরম্যান্সের পুরস্কার হাতেনাতে পেয়েছেন জয়। আইসিসির হালনাগাদকৃত সবশেষ টেস্ট র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন ডানহাতি তারুণ।

ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিতে সাদা পোশাকের বনেদি ফরম্যাটে ৩৭ ধাপ এগিয়ে গেছেন, মাত্র ৩ টেস্ট খেলেই তার অবস্থান এখন অবস্থান এখন ৬৬ নম্বরে।

বুধবার সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

জয়ের মতো বিশাল লাফ না দিলেও বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে উন্নতি করেছেন মেহেদী হাসান মিরাজ। ডারবানে দুই ইনিংসে ৯৪ ও ৮৫ রান দিয়ে তিনটি করে উইকেট নিয়ে এই অফস্পিনার বোলার ক্যাটাগরিতে ৪ ধাপ এগিয়েছেন। বর্তমানে ক্রিস ওকসের সঙ্গে যৌথভাবে ৩১ নম্বরে আছেন মিরাজ।

স্বাগতিক দলের অধিনায়ক ডিন এলগার ওপেনিং টেস্টে ৬৭ ও ৬৪ রান করে তিন ধাপ এগিয়ে ১৩তম স্থানে। দ্বিতীয় ইনিংসে সাত উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশব মহারাজ দুই ধাপ এগিয়ে ২৮তম স্থানে।

এদিকে দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারা শেষ ইনিংসে ৭ উইকেট নিয়ে এগিয়েছেন ২ ধাপ, আছেন ২৮ নম্বরে। প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার ওপেনিং টেস্টে ৬৭ ও ৬৪ রান করে তিন ধাপ এগিয়ে ১৩তম স্থানে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top