ঢাকা বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন শিশুরা সমাজের বোঝা নয় : প্রধানমন্ত্রী

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ১ এপ্রিল ২০২২ ০০:৩২; আপডেট: ১ এপ্রিল ২০২২ ০০:৩৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন, শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন শিশু বা মানুষেরা সমাজের বোঝা তো নয়ই, বরং তারা তাদের কর্মক্ষমতা দিয়ে সমাজকে সম্মৃদ্ধ করতে পারে। তিনি বলেন, ‘শারীরিকভাবে চ্যালেঞ্জে পড়া এসব শিশু ও  মানুষ আমাদের বোঝা নয়, তাদের নিয়ে আমরা গর্ব করতে পারি, আমরা মনে করি তারা  আমাদেরই একজন- আর এটাই সবচেয়ে বড় কথা।’

 

কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট- ২০২২’- এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। তিনি সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেন।

শেখ হাসিনা বলেন, শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন এসব শিশু ও মানুষেরা সমাজ থেকে বিচ্ছিন্ন নয়, তারা এই সমাজেরই অংশ। তারা এই রাষ্ট্রেরই সন্তান- একথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের তাদেরকে সব ধরনের সহযোগিতা দিতে হবে এবং সকলের এটা মনে রাখা উচিৎ যে- তারা আমাদেরই সন্তান।’


যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেসবাহ উদ্দিনও এ সময় বক্তব্য রাখেন।


ফাইনাল ম্যাচে, স্বাগতিক বাংলাদেশ দল ভারতকে নয় উইকেটে পরাজিত করে।


প্রধানমন্ত্রী চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের প্রত্যেক খেলোয়াড়কে ৫ লাখ টাকা করে দেয়ার ঘোষণা দেন। এছাড়াও তিনি দেশে শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন মানুষ ও শিশুদের জন্য ক্রীড়াসংশ্লিষ্ট  ১০ কোটি টাকার একটি তহবিল গঠন করা হবে বলেও ঘোষণা দেন। তিনি বিজয়ী দলের সকল খেলোয়ার ও কর্মকর্তাকে অভিনন্দন জানান।


পরে, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মো. জাহিদ আহসান রাসেল চ্যাম্পিয়ন বাংলাদেশ ও রানার্স-আপ ভারতীয় দলকে পুরস্কার হস্তান্তর করেন।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top