ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১ এপ্রিল ২০২১ ১৭:৫১; আপডেট: ১ এপ্রিল ২০২১ ১৭:৫১

 
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা প্রতিরোধে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে ঢামেকের টিকাদন বুথে তিনি টিকা নেন।

প্রসঙ্গত, করোনা টিকার দ্বিতীয় ডোজ, আগামী ৮ এপ্রিল থেকে জাতীয়ভাবে শুরু করার ঘোষণা দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

এ অবস্থায় আজ কেন ঢামেকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হচ্ছে, জানতে চাইলে হাসপাতালের উপপরিচালক অধ্যাপক ডা. আলাউদ্দিন আল আজাদ  বলেন, জানুয়ারি মাসে যারা প্রথমদিকে টিকা নিয়েছিলেন, তাদের এখন দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হচ্ছে। গত ২৮ মার্চ থেকে ঢামেকে এই দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হয়।
 

তবে গণহারে দ্বিতীয় ডোজের টিকাদন কর্মসূচি ৮ এপ্রিল থেকে শুরু হবে বলে জানান তিনি।

এরআগে, গত ২৭ জানুয়ারি বিকাল ৪টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আনুষ্ঠানিকভাবে ভ্যাকসিন প্রদান কর্মসূচি উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে কর্মসূচি উদ্বোধনের পর তা নিজে দেখেন এবং টিকা গ্রহণকারীদের সঙ্গে কথা বলেন। বাংলাদেশে প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নার্স রুনু বেরোনিকা কস্তা। এরপর একে একে একই হাসপাতালের চিকিৎসক ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশ মো. দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল ইমরান হামিদের শরীরে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হয়। মাত্র ৫ মিনিটেই ৫ জনকে ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top