ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮

লঞ্চের ভাড়াও ৬০ শতাংশ বৃদ্ধি পেলো

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১ এপ্রিল ২০২১ ১৭:৪৫; আপডেট: ২৪ জুলাই ২০২১ ০৩:২৮

লঞ্চ মালিক সমিতির দাবি অনুযায়ী লঞ্চের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে এটি কার্যকরের অনুমোদন দেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, কেবলমাত্র কেবিনের ক্ষেত্রে এ ভাড়া কার্যকর হবে না। যাত্রী ৫০ শতাংশ কমিয়ে আনার বিষয়েও কঠোর নির্দেশনা দেন তিনি।

এর আগে গত বুধবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে যাত্রী ৫০ শতাংশ কমিয়ে লঞ্চে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর প্রস্তাব দেন লঞ্চ মালিকরা।
 

সে সময় প্রস্তাবটি বিআইডব্লিউটিএ থেকে অনুমোদনের জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

উল্লেখ্য, করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে ১৮ দফার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সোমবার (২৯ মার্চ) প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস প্রজ্ঞাপনে সই করেছেন। এতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এটা মানতে হবে। আগামী অন্তত দুই সপ্তাহ এই নির্দেশনা মানতে হবে।

এতে বলা হয়, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণ ক্ষমতার ৫০ ভাগের অধিক যাত্রী পরিবহন করা যাবে না। তারই জের ধরে বাস মালিক সমিতি ও লঞ্চ মালিক সমিতি ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির দাবি তোলে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top