ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮

গুঞ্জন চলা ইউসুফ জুলকারনাইনকে দলে রাখা হয়নি

নতুন যুগে বাংলাদেশ, কিংসলে-কে রেখেই জাতীয় ফুটবল দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪০; আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪৫

 

সকল জল্পনাকল্পনা শেষে এলিটা কিংসলেকে স্কোয়ার্ডে রেখেই দল ঘোষণা করলো বাফুফে। সাফ চ্যাম্পিয়নশীপ শুরু সপ্তাখানেক আগে দল ঘোষণা করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘোষিত ২৬ সদস্যের দলে এবারই প্রথম জায়গা হলো নাইজেরিয়ান থেকে সদ্য বাংলাদেশী হওয়া এলিটা কিংসলের।

 

কয়েক দিন ধরে নানা গুঞ্জন আর আলোচনায় মুখর ছিল বাংলাদেশ ফুটবল আর নতুন কোচ নিয়ে। সকল অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন কোচ অস্কার ব্রূজন আনুষ্ঠানিক ভাবে সাংবাদিকদের সাথে কথা বলেছেন।

 

সাফ চ্যাম্পিয়নশীপের দল ঘোষনার আগে থেকেই প্রবাসী ফুটবলার ইউসুফ জুলকারনাইনের জাতীয় দলে আসার একটি গুঞ্জন চলছিল। কিন্তু এবারের যাত্রায় তা আর হচ্ছে না ইউসুফকে বাহিরে রেখেই দল ঘোষণা করা হয়েছে।

 

তবে দলে ফিরছে অভিজ্ঞ গোলরক্ষক আশরাফুল রানা, ডিফেন্ডার টুটুল বাদসা, মিডফিল্ডার আইতকুর রহমান ফাহাদ ও আক্রমণভাগে ভালো খেলতে থাকা জুয়েল রানা। নতুন করে এই খেলোয়ারদের দলে অন্তর্ভুক্তি সম্পর্কে বলা হয় সদ্য শেষ হওয়া লিগে তাদের ভালো পারফরমেন্স যাচাই করেই দলে রাখা হয়েছে।

 

সদ্য ঘোষিত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বরাবরের মতো বসুন্ধরা কিংসদের সদস্য সংখ্যাই বেশি। কিংস থেকে দলে আছে দশ জন, ঢাকা আবাহানীর পাঁচজন, সাইফ স্পোটিং থেকে চারজন এবং চট্রগ্রাম আবাহানি থেকে দুই জন খেলোয়ার। এছাড়াও শেখ জামাল, মোহামেডান, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা ও উত্তর বারিধারা থেকে একজন করে খেলোয়ার দলে জায়গা করে নিয়েছে।

 

সাফ চ্যাম্পিয়নশীপের ঘোষিত দল :

 

গোলকিপার : আনিসুর রহমান, শাহেদুল আলম সোহেল,আশরাফুল রানা

 

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, তারিক কাজী, টুটুল বাদশা, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, মোঃ আতিকুজ্জামান, মেহেদী হাসান।

 

মিডফিল্ডার : আতিকুর রহমান ফাহাদ, সাদ উদ্দিন, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, সোহেল রানা, রাকিব হোসেন।

 

ফরোয়ার্ড : বিপলু আহমেদ, মাহবুবুর রহমান, মোঃ ইব্রাহিম, এলিটা কিংসলে, মতিন মিয়া, জুয়েল রানা, সুমন রেজা।

 

উক্ত দল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপূ।

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top