ঢাকা শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮

স্কোয়াডে নেই তামিম ইকবাল

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

এম.এ রনী | প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২১ ১৩:১৫; আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ০০:৫৩

 

আনুষ্ঠানিক ভাবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা, ষ্ট্যান্ডবাই ২জন, মোট ১৭জনের স্কোয়াড। পূর্ব ঘোষণা অনুযায়ী তামিম ইকবালকে স্কোয়াডে রাখা হয় নাই। 

 

আজ ৯ সেপ্টেম্বর, ২০২১ বিসিবি আনুষ্ঠানিক ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। ১৫জনের সাথে আরও ২জন ষ্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। ষ্ট্যান্ডবাই তালিকে একজন পেসার এবং একজন লেগ-স্পিনার রাখা হয়েছে।

 

বেশ কিছুদিন ধরেই আলোচনাতে ছিলেন তামিম ইকবাল খান। আগেই নির্ধারণ হয়ে গিয়েছিল এবারের আসরে থাকছেন না বাংলাদেশের ওয়ানডে সংস্করণের অধিনাক তামিম ইকবাল। অবশেষে নির্ধারিত ঘোষণা অনুযায়ীই বিশ্বকাপ স্কোয়াডে নেই তামিম। তাছাড়া ইতিমধ্যে তামিম ইকবাল নেপালে হতে যাওয়া টি-টোয়েন্টি লিগে খেলার জন্য বিসিবির নিকট ছাড়পত্রের আবেদনও করেছেন।

 

 

এবারের দলটি দলের ভারসাম্য রেখেই দল ঘোষণা করার চেষ্টা করেছেন নির্বাচকমন্ডলীরা। সাকিব আল হাসানের সাথে আরও বর্তমানে দারুণ খেলতে থাকা নাসুম আহমেদ এবং মেহেদী হাসানকে রাখা হয়েছে। আর তিন পেসার মোস্তাফিজুর রহমান, তাসকিন আহম্মেদ, শরিফুল ইসলাম এবং পেস অলরাউন্ডার হিসেবে আছে মোহাম্মদ সাইফউদ্দিন।

 

র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকার জন্য প্রথম রাউন্ড খেলতে হবে রিয়াদের দলকে। প্রথম রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনি। ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনি বিপক্ষে খেলবে বাংলাদেশ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ওমানে।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত বাংলাদেশ স্কোয়াডে আছে :

 

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাসকিন আহম্মেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রূব, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহম্মেদ, শামীম হোসেন পাটোয়ারী।

 

স্ট্যান্ডবাই তালিকাতে আছেন : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

 

 

 বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের ম্যাচগুলোর:

তারিখ ম্যাচ ভেন্যু ও সময়
১৭ অক্টোবর বাংলাদেশ বনাম স্কটল্যান্ড ওমান, রাত ৮টা
১৯ অক্টোবর ওমান বনাম বাংলাদেশ ওমান, রাত ৮টা
২১ অক্টোবর বাংলাদেশ বনাম পাপুয়া নিউগিনি ওমান, বিকাল ৪টা

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top